২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:২২:৩৯ অপরাহ্ন
এবার ট্রেনের টিটিইকে মাথার খুলি উড়িয়ে দেওয়ার হুমকি!
  • আপডেট করা হয়েছে : ০১-০৬-২০২২
এবার ট্রেনের টিটিইকে মাথার খুলি উড়িয়ে দেওয়ার হুমকি!

রেলমন্ত্রীর স্ত্রীর আত্মীয়কাণ্ডের পর এবার রেলওয়ের পাকশী বিভাগে কর্তব্যরত এক টিটিইকে গুলি করে মাথার খুলি উড়িয়ে দেওয়ার হুমকির ঘটনা ঘটেছে। 

বিনা টিকিটের যাত্রীদের জরিমানা করার সময় চলন্ত ট্রেনে রেলওয়ে পুলিশের এক এএসআই এ হুমকি দিয়েছেন। দায়িত্বরত এই টিকিট পরিদর্শকের (টিটিই) নাম আব্দুল আলীম বিশ্বাস মিঠু। হুমকিদাতা পুলিশ কর্মকর্তার নাম রুবেল মিয়া। 

মঙ্গলবার দুপুরে খুলনা থেকে ঈশ্বরদী হয়ে ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ট্রেনে তারা দুজনই কর্তব্যরত ছিলেন। সেখানেই হুমকির এ ঘটনা ঘটে। কর্তব্যরত ট্রেন পরিচালক (গার্ড) এএসএম ইকবাল মাহবুব ঘটনাটি রেলওয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন।  

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে, ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন থেকে চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ছেড়ে যায়। উল্লাপাড়া স্টেশনে পৌঁছার সময় ওই ট্রেনে কর্তব্যরত টিটিই আব্দুল আলীম বিশ্বাস মিঠু যাত্রীদের টিকিট চেক করছিলেন। এ সময় বিনা টিকিটের যাত্রীদের জরিমানাসহ টিকিট করিয়ে দিচ্ছিলেন তিনি। 

তার সঙ্গে ছিলেন ট্রেন পরিচালক ইকবাল মাহবুব। এ সময় রেলওয়ে পুলিশের একজন কনস্টেবল বলেন, আপনারা আমাদের এদিকে টিকিট চেকিং করতে কেন এসেছেন?’ এ প্রশ্নে ইকবাল ওই পুলিশ সদস্যকে সংযত হয়ে কথা বলতে আহ্বান জানান। এ নিয়ে কথা কাটাকাটি শুরু হলে ট্রেনে কর্তব্যরত রেল পুলিশের ইনচার্জ (টিজিই) এএসআই মো. রুবেল মিয়া এগিয়ে এসে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন।

টিটিই মিঠু অভিযোগ করে বলেন, পুলিশের বাধা উপেক্ষা করে আমরা বিনা টিকিটের যাত্রীদের জরিমানাসহ টিকিট করাতে থাকি। এ সময় একপর্যায়ে এএসআই রুবেল মিয়া আমাকে গুলি করে মাথার খুলি উড়িয়ে দেওয়ার হুমকি দেন। 

ট্রেন পরিচালক ইকবাল মাহবুব বলেন, এ সময় ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে একপর্যায়ে হ্যান্ডকাপ বের করেন এএসআই রুবেল মিয়া। তিনি টিটিই মিঠুকে হ্যান্ডকাপ পরিয়ে আটক করারও হুমকি দেন।

ট্রেন পরিচালক জানান, উল্লাপাড়া স্টেশন থেকে ট্রেন ছাড়ার পর জামতৈল স্টেশন পর্যন্ত এসব ঘটনা চলতে থাকে। ঘটনার আকস্মিকতায় গার্ড, টিটিই, অ্যাটেনডেন্টসহ ট্রেনে উপস্থিত যাত্রীরাও হতবাক হয়ে পড়েন। 

এএসআই রুবেল মিয়া এ বিষয়ে বলেন, ট্রেনে টিকিট চেকিং করার সময় কনস্টেবল ফারুক ট্রেনপরিচালক ইকবাল মাহবুবকে বলেন, ওই পাশে বিনা টিকিটের যাত্রী রেখে এদিকে কেন এসেছেন? এ নিয়ে তর্কাতর্কির সময় টিটিই মিঠু এসে আমাকে গালি দিয়ে বলেন, পুলিশ টাকা পায়নি বলে এ রকম আচরণ করছে। আমি এর পরিপ্রেক্ষিতে হ্যান্ডকাপ পরিয়ে আটকের কথা বলেছি। এর বাইরে আমাদের মধ্যে আর কিছু হয়নি। 

ঈশ্বরদী রেলওয়ে থানার ওসি গোপাল কুমার দাস বলেন, ট্রেনের মধ্যে পুলিশ ও টিটিই-গার্ড তর্কবিতর্ক এবং একে অপরের সঙ্গে গালাগালিতে লিপ্ত হয়েছে বলে শুনেছি। তারা ডিউটি শেষ করে ঈশ্বরদীতে না ফেরা পর্যন্ত বিস্তারিত বলতে পারছি না।

রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) মো. শহীদুল ইসলাম বলেন, আমাকে বিষয়টি মৌখিকভাবে টিটিই ও গার্ড জানিয়েছেন। লিখিত অভিযোগ পাওয়ার পর এ ঘটনা তদন্ত করা হবে।

শেয়ার করুন