২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:২৯:৫১ পূর্বাহ্ন
তারকাদের ক্রিকেট লিগে কে কোন দলে খেলবেন
  • আপডেট করা হয়েছে : ৩১-০১-২০২৩
তারকাদের ক্রিকেট লিগে কে কোন দলে খেলবেন

মাঠে ব্যাট-বল হাতে লড়ছেন রুপালি পর্দার তারকারা, আর ডাগআউট ও গ্যালারিতে বসে সমর্থন জানাচ্ছেন তাদেরই সহকর্মীরা। এমন দৃশ্য কোথায় দেখা যায়- বলতে পারেন? কী মনে পড়ছে না?

এটি ভারতীয় সেলিব্রিটি ক্রিকেট লিগ তথা সিসিএলের দৃশ্য। বলিউড কাঁপানো সালমান খান ছিলেন সিসিএলের প্রথম আসরের শুভেচ্ছাদূত। ২০১৯ সালে বিশ্বের অন্যান্য স্থানের মতো ভারতেও দেখা দেয় করোনা মহামারি। সে কারণে আর মাঠে গড়ায়নি সিসিএল। তবে সুখবর হলো- মাঠে ফিরছে সিসিএল। আগামী ১৮ ফেব্রুয়ারি নতুন করে শুরু হচ্ছে জনপ্রিয় এ আসর। চলবে ১৯ মার্চ পর্যন্ত।

সিসিএলের নতুন আসরের সূচি সম্প্রতি ঘোষণা করা হয়েছে। এবারের আসরে থাকছে আটটি দল। দলগুলো হলো- মুম্বাই হিরোজ, চেন্নাই রাইনোজ, বেঙ্গল টাইগার্স, কেরালা স্টাইকার্স, কর্নাটকা বুলডোজারস, তেলেগু ওরিয়ারস, পাঞ্জাব ডি শের ও  ভোজপুরি দাবাংস। বেঙ্গালুরুতে শুরু হবে এবারের সিসিএল। আর ফাইনাল হবে হায়দরাবাদে।

এর আগে যারা সিসিএল দেখেছেন, তারা মাঠে ববি দেওল, সনু সুদ, সুনীল শেঠি, মোহনলালের মতো তারকাদের খেলতে দেখেছেন। স্বাভাবিক কারণেই মনে প্রশ্ন জাগছে, এবারের আসরেকোন তারকাদের মাঠে দেখা যাবে? তবে সেটা এখনো জানা যায়নি। 

অবশ্য আট দলের অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে। বরাবরের মতো এবারও বেঙ্গল টাইগার্সের নেতৃত্বে থাকছেন পশ্চিমবঙ্গের অভিনেতা যিশু সেনগুপ্ত। মুম্বাই হিরোজকে নেতৃত্ব দেবেন সম্প্রতি নিজের পরিচালিত প্রথম ছবি ‘বেদ’ দিয়ে বক্স অফিস কাঁপানো রিতেশ দেশমুখ। জনপ্রিয় অভিনেতা আর্যর কাঁধে পড়েছে চেন্নাই রাইনোজের দায়িত্ব।

আগের মতোই ভোজপুরি দাবাংসকে নেতৃত্ব দেবেন মনোজ তিওয়ারি।কর্নাটক বুলডোজারস দলের অধিনায়ক করা হয়েছে দক্ষিণের আরেক জনপ্রিয় তারকা সুদীপকে। সম্প্রতি একের পর এক হিট ছবি উপহার দেওয়া অভিনেতা কানচাকো বোবান থাকছেন কেরালা স্টাইকার্সের অধিনায়ক হিসেবে। এ ছাড়া অখিল আক্কেনেনিকে মাঠে দেখা যাবে পাঞ্জাব ডি শের ও তেলেগু ওরিয়রের নেতৃত্বে। 

শেয়ার করুন