২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৫৩:৫১ পূর্বাহ্ন
কক্সবাজারে পৌঁছেছেন বেলজিয়ামের রানি
  • আপডেট করা হয়েছে : ০৭-০২-২০২৩
কক্সবাজারে পৌঁছেছেন বেলজিয়ামের রানি

বাংলাদেশ সফররত বেলজিয়ামের রানি মাথিলডে কক্সবাজার পৌঁছেছেন। সেখান থেকে সড়কপথে রোহিঙ্গা ক্যাম্পের পথে রওনা দেন তার গাড়িবহর।

মঙ্গলবার সকাল ১০টায় বেসরকারি উড়োজাহাজ নভোএয়ারের একটি ফ্লাইটে তিনি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান। 

সূত্র জানায়, কুতুপালং ক্যাম্প-৫ ও এক্সটেনশন-৪ নানা কার্যক্রম পরিদর্শনসহ বিভিন্ন কর্মসূচিতে যোগ দেওয়ার কথা রয়েছে রানি মাথিলডে।  দীর্ঘ ৫ ঘণ্টা তিনি ক্যাম্পে অবস্থান করবেন।  সোয়া ৪টার দিকে তিনি আবার কক্সবাজার বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হয়ে সন্ধ্যা ৬টার দিকে কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে। 

বেলজিয়ামের রানির আগমন কেন্দ্র করে পর্যটননগরী কক্সবাজার ও রোহিঙ্গা ক্যাম্প এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে বিপুলসংখ্যক র্যাব ও পুলিশ মোতায়েন করা হয়।

এর আগে সোমবার বিকালে ফতুল্লার বিসিক শিল্পনগরী এলাকার ফকির অ্যাপারেলস নামে একটি কারখানা পরিদর্শন করেন তিনি।  এ সময় কারখানার কর্মীদের সঙ্গে কথা বলে তাদের সার্বিক খোঁজখবর নেন।  সেইসঙ্গে কারখানার অবকাঠামো থেকে শুরু করে উৎপাদন ব্যবস্থা ঘুরে দেখেন রানি। পরে রানিকে টি-শার্ট উপহার দেন ফকির অ্যাপারেলসের নারী কর্মীরা।

একই দিন সকালে এক বিশেষ বিমানে বেলজিয়ামের রানি ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে পররাষ্ট্রমন্ত্রী একে আবুল মোমেন, তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ তাকে স্বাগত জানান।

শেয়ার করুন