০৫ জুলাই ২০২৪, শুক্রবার, ১২:৫৬:৪৫ পূর্বাহ্ন
প্রস্তুতি ম্যাচে নেই, থাকবেন তে কোপার স্কোয়াডে?
  • আপডেট করা হয়েছে : ২১-০৫-২০২৪
প্রস্তুতি ম্যাচে নেই, থাকবেন তে কোপার স্কোয়াডে?

কোপা আমেরিকা শুরুর এক মাস আগে, ২৯ জনের স্কোয়াড় দিয়েছেন আর্জেন্টিনা জাতীয় দলের কোচ লিওনেল স্কালোনি। মহাদেশীয় এই টুর্নামেন্টের আগে সংখ্যাটা ২৬-এ নামিয়ে আনবেন তিনি। তার ঘোষিত দলে সবচেয়ে বড় চমক বাদ পড়েছেন পাওলো দিবালা।


ইনজুরিমুক্ত হয়ে পুরোপুরি ফিট হওয়ার পরও রোমার এই তারকা ফুটবলারকে স্কোয়াডে না রাখায় সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা। আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস তাদের এক প্রতিবেদনে বলছে, শিরোপা ধরে রাখার মিশনে স্কালোনির পরিকল্পনায় দিবালা না থাকার ইঙ্গিত হতে পারে এটি।


ইনজুরির কারণে শেষ হতে যাওয়া মৌসুমের অনেক ম্যাচ খেলতে পারেননি তিনি। ইতালিয়ান লিগের ৩৭ ম্যাচের ২৭টি খেলেছেন দিবালা। এর মধ্যে ২৪টিতে ছিলেন শুরুর একাদশে।


টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদনে বলা হয়েছে, ইনজুরির কারণে বেশি ম্যাচে না খেলায় কোপা আমেরিকায় আর্জেন্টিনার স্কোয়াডে তার না থাকার সম্ভাবনা তৈরি করেছে। তবে দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি। লিগে ১৩ গোল করার পাশাপাশি ৯টি গোলে সহায়তা করেছেন তিনি।



শতবর্ষী এই টুর্নামেন্টের আগে দুটি প্রস্তুতি ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। যুক্তরাষ্ট্রের শিকাগোতে ৯ জুন ইকুয়েডরের মুখোমুখি হবে আলবিসেলেস্তারা। এ ছাড়া ওয়াশিংটন ডিসিতে মেসিদের প্রতিপক্ষ গুয়েতেমালা।


মূলত এই ম্যাচের জন্য ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা ফুটবল ফেডারশন (এএফএ)। স্কোয়াডে ফিরেছেন গোলকিপার জেরোনিমো রুলি। নতুন নিয়ম অনুযায়ী কোপার স্কোয়াডে রাখা যাবে ২৬ জনকে। ফলে এই দল থেকে বাদ পড়বেন ৩ জন।


২০ জুন শুরু হবে বর্তমান চ্যাম্পিয়নদের শিরোপা ধরে রাখা মিশন। প্রতিপক্ষ কানাডা। ২৫ জুন পেরু আর ২৯ জুন চিলির বিপক্ষে লড়বে আর্জেন্টিনা।


প্রীতি ম্যাচের জন্য আর্জেন্টিনা স্কোয়াড গোলকিপার: এমিলিয়ানো মার্তিনেজ, জেরেনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি। ডিফেন্ডার: নাহুয়েল মলিনা, লিওনার্দো বালের্দি, গনজালো মন্তিয়েল, ক্রিস্টিয়ান রোমেরো, লুকাস কুয়ার্তা, জার্মান পেজ্জেয়া, নিকোলাস ওতামেন্দি, মার্কোস আকুনা, লিসান্দ্রো মার্তিনেজ, ভ্যালেন্টিন বারকো, নিকোলাস তালিয়াফিকো। মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, গিদো রদ্রিগেজ, অ্যালেক্সিস ম্যাক আলিস্টার, রদ্রিগো ডি পল, জিওভান্নি লো সেলসো, এনজো ফার্নান্দেজ, এজেকুয়েল পালাসিওস। ফরোয়ার্ড: লিওনেল মেসি, অ্যাঞ্জল দি মারিয়া, অ্যাঞ্জল কোরেয়া, ভ্যালেন্টিন কার্বনি, আলেহান্দ্রো গারনাচো, হুলিয়ান আলভারেজ, নিকোলাস গঞ্জালেস ও লাওতারো মার্তিনেজ।


শেয়ার করুন