২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:০১:৪৩ পূর্বাহ্ন
ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্বকে যে আহ্বান জানালেন খামেনি
  • আপডেট করা হয়েছে : ১৯-০২-২০২৩
ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্বকে যে আহ্বান জানালেন খামেনি

ফিলিস্তিনিদের প্রতি প্রকাশ্য এবং বেপরোয়া সমর্থন ইরান-ভীতির প্রধান কারণ বলে মন্তব্য করেছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।   

শনিবার মুসলিম দেশগুলোর রাষ্ট্রদূতসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের এক সমাবেশে তিনি এ কথা বলেন।

খামেনি বলেন, বর্বর ইসরাইলের অত্যাচার থেকে মজলুম ফিলিস্তিনীদের মুক্ত করা ইরানের অন্যতম গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় এজেন্ডা। ইসলামি বিপ্লব বিজয়ের পর থেকে এ দায়িত্বটি ইরানের পররাষ্ট্র নীতিতে অগ্রাধিকার পেয়ে আসছে।  

বিশ্ববাসীর প্রতিও ফিলিস্তিনীদের অধিকার রক্ষায় ইরান সমর্থন প্রত্যাশা করে বলে জানান দেশটির সর্বোচ্চ নেতা। 

তিনি বলেন, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইহুদিবাদী ইসরাইলের অমানবিক আচরণের ইতিহাস সুস্পষ্টভাবেই প্রমাণ করছে তারা মুসলিম দেশগুলোর সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্ক চায় না। তারা চায় ইসলামি সমাজকে দুর্বল করে তাদের ওপর দখলদারিত্ব ও আধিপত্যবাদ বজায় রাখতে।

ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্বের অনৈক্যের কারণ জানিয়ে খামেনি বলেন, মুসলিম দেশগুলোর সম্পদের অভাব নেই। অভাব শুধু ঐক্যের। শত্রুদের ষড়যন্ত্রের কারণেই ঐক্যের পথে প্রতিবন্ধকতা তৈরি হয়েছে। আর এই অনৈক্যের কারণেই মুসলমানরা ফিলিস্তিন ইস্যুতে অভিন্ন ও কার্যকর অবস্থান নিতে পারে নি। দু:খজনকভাবে কোনো কোনো মুসলিম দেশ ইসলাম-বিরোধী এই রক্তপিপাসু শক্তিকে সমর্থনও দিচ্ছে। 

নিজেদের শক্তি ও সামর্থ্যের ওপর দাঁড়িয়ে ঐশি শক্তির ওপর ভরসা রেখে সকলকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান ইরানের সর্বোচ্চ নেতা।

শেয়ার করুন