১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৫৭:১৫ অপরাহ্ন
অবরুদ্ধ থেকে যে কৌশলে বেরিয়ে গেলেন রাবির ভিসি
  • আপডেট করা হয়েছে : ১২-০৩-২০২৩
অবরুদ্ধ থেকে যে কৌশলে বেরিয়ে গেলেন রাবির ভিসি

সিনেট ভবনের সামনে অবরুদ্ধ অবস্থা থেকে বেরিয়ে নিজ বাসভবনে প্রবেশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভিসি প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। রোববার দুপুর পৌনে ২টায় নিজ বাসভবনে প্রবেশ করেন তিনি। ভিসি বাসভবনে প্রবেশের পর থেকে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থীরা বাসভবনের প্রধান ফটকের সামনে অবস্থান করছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সিনেট ভবনের সামনে রাবি ভিসি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলার সময় এক হেলমেট পরিহিত শিক্ষার্থীকে বহিরাগত ভেবে মারতে উদ্যত হয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এসময় সেই হেলমেট পরিহিত যুবককে নিয়ে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরের দিকে নিয়ে যা।পরে সেই হেলমেট পরিহিত শিক্ষার্থী নিজেকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থী বলে পরিচয় দেয় এবয়ং তার পরিচয়পত্র প্রদর্শন করে।

এসময় ভিসির সামনের অংশে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা সরে গেলে ফাঁকা হয়ে যায় । সে সুযোগকে কাজে লাগিয়ে শিক্ষার্থীদের টের পাওয়ার আগেই ভিসি বাসভবনে ঢুকে পড়েন। ভিসি বাসভবনের প্রবেশের খবর পাওয়ার পর থেকে ওই ভবনের প্রধান ফটকের সামনে অবস্থান নেয়। 

এর আগে রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনে তালা দিয়ে এ বিক্ষোভ মিছিল শুরু করেন শিক্ষার্থীরা। এরপর মিছিল সারা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিলে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষার্থী বিভিন্ন স্লোগানে উত্তপ্ত করে তোলেন ক্যাম্পাস। 

পরে বিক্ষোভ মিছিলটি নিয়ে শিক্ষার্থীরা উপাচার্য বাসভবনে বসে এসে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকে। এরপরে বিশ্ববিদ্যালয়ের সাবাস বাংলাদেশ মাঠে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনায় বসেন শিক্ষার্থীরা। কিন্তু ফলপ্রসূ সমাধান না পেয়ে পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের ঘিরে রাখেন শিক্ষার্থীরা। সেখানেই আটকা পড়ে রাবি ভিসি ।

শেয়ার করুন