২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৩২:৫৪ পূর্বাহ্ন
সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ হারাল শ্রীলংকা
  • আপডেট করা হয়েছে : ০১-০৪-২০২৩
সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ হারাল শ্রীলংকা

তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ উইকেটে হেরেছে শ্রীলংকা।  এই পরাজয়ের ফলে আগামী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার স্বপ্নভঙ্গ হলো লংকানদের। ২৪ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে টেবিলের নবম স্থানে থেকে বিশ্বকাপ সুপার লিগ শেষ করল তারা।

আগামী ওয়ানডে বিশ্বকাপে খেলতে হলে এ বছরের জুন-জুলাইয়ে জিম্বাবুয়ের মাটিতে বাছাইপর্ব খেলতে হবে ১৯৯৬ সালের বিশ্বচ্যাম্পিয়ন শ্রীলংকাকে। ১০ দলের বাছাই থেকে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে সুযোগ পাবে দুটি দল। শ্রীলংকা ছিটকে যাওয়ায় অষ্টম ও শেষ দল হিসেবে বিশ্বকাপে সরাসরি খেলার লড়াইয়ে এখনো আছে ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ড। ইতোমধ্যে বাংলাদেশসহ সাত দল সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে। 
  
বিশ্বকাপে সরাসরি খেলার আশা বাঁচিয়ে রাখতে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে জয়ের বিকল্প ছিল না শ্রীলংকার। শুক্রবার হ্যামিল্টনে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলংকা। নিউজিল্যান্ডের বোলারদের তোপে ব্যাট হাতে সুবিধা করতে না পেরে ১৫৭ রানে অলআউট হয় তারা।

১৫৮ রানের সহজ লক্ষ্যে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডেরও। পঞ্চম উইকেটে ১০৮ বলে অবিচ্ছিন্ন ১০০ রান করে নিউজিল্যান্ডকে ম্যাচ ও সিরিজ জয়ের স্বাদ দেন উইল ইয়ং ও হেনরি নিকোলস। 

আগামীকাল তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে। ওয়ানডের আগে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল নিউজিল্যান্ড।

শেয়ার করুন