১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৮:৩৩:৫৮ পূর্বাহ্ন
ঝড়-বৃষ্টি কমে বাড়তে পারে তাপমাত্রা
  • আপডেট করা হয়েছে : ০২-০৪-২০২৩
ঝড়-বৃষ্টি কমে বাড়তে পারে তাপমাত্রা

আজ (রোববার) ঝড়-বৃষ্টির প্রবণতা কমে দিনের তাপমাত্রা সর্বোচ্চ দুই ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


গত কয়েকদিন ধরে সারাদেশেই ঝড়-বৃষ্টি হচ্ছে। শনিবার সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজশাহী ও বরিশাল বিভাগ ছাড়া দেশের অন্যান্য অঞ্চলে ঝড়-বৃষ্টি হয়েছে। বৃষ্টির প্রবণতা বেশি ছিল চট্টগ্রাম ও রংপুর বিভাগে। এসময় সবচেয়ে বেশি ৪৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে সীতাকুণ্ডে। ঢাকায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।




রোববার সকাল থেকে ঢাকার আকাশ অনেকটাই পরিষ্কার, মেঘহীন আকাশে জলমলে রোদ।



আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।




আগামী তিন দিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে এবং তাপমাত্রা আরও বাড়তে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।


বিজ্ঞাপন


আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস ছিল টেকনাফে।

শেয়ার করুন