২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:০৮:১০ অপরাহ্ন
উত্ত্যক্তের প্রতিবাদ করায় পলিটেকনিক ছাত্র খুন
  • আপডেট করা হয়েছে : ০৪-০৬-২০২২
উত্ত্যক্তের প্রতিবাদ করায় পলিটেকনিক ছাত্র খুন

বগুড়ায় বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে আল জামিউল বনি (২২) নামে পলিটেকনিক ইনস্টিটিউটের এক শিক্ষার্থী খুন হয়েছেন। শুক্রবার সন্ধ্যার পর শহরের কলোনি বটতলা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতের বাবা আনিসুর রহমান বাবু শনিবার সদর থানায় কলোনি এলাকার আরিফ বিহারী ও সোহানের নামোল্লেখ করে আরও অজ্ঞাত ৪-৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেছেন। ওসি সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, নিহত আল জামিউল বনি বগুড়া শহরের মালতিনগর পশ্চিমপাড়ার দন্ত চিকিৎসক আনিসুর রহমান বাবুর ছেলে। বনি বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটে কম্পিউটার বিভাগে পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থী ছিল। পবিত্র কুরআনে হাফেজ বনি একজন সাইক্লিস্ট। তিনি বিডি ক্লিনসহ একাধিক স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

বনি শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বান্ধবীকে সঙ্গে নিয়ে শহরের কলোনি এলাকায় গরুর ‘গোশতের চাপ’ খেতে যান। তখন ওই এলাকার আরিফ বিহারী ও সোহান তার বান্ধবীকে উত্ত্যক্ত করতে থাকে। প্রতিবাদ করলে তার সঙ্গে ওদের বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে তারা বনির মাথায় ছুরিকাঘাত করে পালিয়ে যায়। রক্তাক্ত ও অচেতন অবস্থায় উদ্ধার করে তাকে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করলে কিছুক্ষণ পর তিনি মারা যান।

স্থানীয় কয়েকজন দাবি করেছেন- বগুড়া শহরের মোহাম্মদ আলী হাসপাতালের মাঠে মাসব্যাপী তাঁত ও বস্ত্র মেলা চলছে। এ মেলায় লটারির টিকিট শহরের বিভিন্ন পয়েন্টে এবং গাড়িতে বিক্রি করা হচ্ছে। কয়েকজন যুবক কলোনি বটতলা এলাকায় তাজ ফার্মেসির সামনে এ লটারির টিকিট বিক্রি করছিল। বনি টিকিট কিনে সেখানে থাকা বাক্সে ফেলার চেষ্টা করছিলেন। তখন সোহানের সঙ্গে তার বাগবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে তার লোকজন বনির মাথায় ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

সদর থানার ওসি সেলিম রেজা বলেন, বান্ধবীকে উত্ত্যক্তের প্রতিবাদ করতে গিয়ে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে বনি গুরুতর আহত হন। হাসপাতালে ভর্তির পর বনি মারা যান। এ ব্যাপারে আরিফ বিহারী ও সোহানের নামোল্লেখ করে আরও ৪-৫ জন অজ্ঞাতের বিরুদ্ধে হত্যা মামলা হয়েছে। শনিবার বিকাল পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

শেয়ার করুন