২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৮:০০:২১ অপরাহ্ন
বিএনপি ক্ষমতায় এলে দেশ ধ্বংস করে দেবে, সতর্ক থাকুন
  • আপডেট করা হয়েছে : ০৮-০৫-২০২৩
বিএনপি ক্ষমতায় এলে দেশ ধ্বংস করে দেবে, সতর্ক থাকুন

বিএনপিকে ‘ভোট চোর’ উল্লেখ করে দেশবাসীকে তাদের ভোট না দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


তিনি বলেন, তারা (বিএনপি-জামায়াত) বাংলাদেশকে ধ্বংস করে দেবে। তাই সতর্ক থাকুন, যাতে বিএনপি-জামায়াত আবার ক্ষমতায় না আসে।


রোববার লন্ডনে ম্যারিয়ট হোটেলে যুক্তরাজ্যে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।



জনগণ পাশে থাকায় আগামী নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হবে বলে জানান তিনি। বলেন, ইনশাআল্লাহ, জনগণ আমাদের তাদের সেবা করার সুযোগ দেবে। এজন্য সবাইকে (নেতাকর্মী) আত্মবিশ্বাস নিয়ে কাজ করতে হবে। কারণ নির্বাচনে আমরা বিজয়ী হবো।


প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত দেশের টাকা বিদেশে পাচার করেছে। এভাবে তারা দেশকে ধ্বংস করেছে। জনগণ কীভাবে তাদের প্রতি আস্থা রাখবে।


বিএনপিকে ‘ভোট চোর’ আখ্যা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, তারেক জিয়া ভোট চোর ছিলেন, তার মা ভোট চোর, আমাদের ভোট চোর বলার সাহস হয় কী করে?



শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ জনগণের ভোট কারচুপি করে ক্ষমতায় আসেনি। জনগণের ভোটে নির্বাচিত হয়ে এসেছে। আওয়ামী লীগ ক্ষমতা দখল বা চুরি করে আসেনি।



এসময় শেখ হাসিনা বিএনপি নেতাদের কাছে জানতে চান, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে কয়টি দল অংশ নিয়েছিল এবং কতটি ভোট পড়েছিল।


প্রধানমন্ত্রী অঙ্গীকার ব্যক্ত করে বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি স্মার্ট বাংলাদেশ। আমরা ডেল্টা ২১০০ পরিকল্পনা প্রণয়ন করেছি। দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।




তিনি বলেন, দেশে আর কোনো গৃহহীন, ভূমিহীন মানুষ থাকবে না। কোনো মানুষ অন্নহীন থাকবে না।


২০০৮ সালের নির্বাচন নিয়ে কোনো প্রশ্ন নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সেই নির্বাচনের ফলাফল কী? বিএনপির ২০ দলীয় জোট কতটি আসন পেয়েছিল? ২০-দলীয় জোট নির্বাচনে ২৯টি আসন এবং পরে উপ-নির্বাচনে একটিসহ মোট ৩০টি আসন জিতেছিল। আর বাকি আসন ছিল আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের। খবর: বাসস

শেয়ার করুন