২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:১৯:৪৩ অপরাহ্ন
২০২৬ বিশ্বকাপে না খেলার কারণ বললেন মেসি
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২৩
২০২৬ বিশ্বকাপে না খেলার কারণ বললেন মেসি

বয়সকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দুর্দান্ত খেলে যাচ্ছেন লিওনেল মেসি। গতকাল বেইজিং ওয়ার্কার্স স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে গড়লেন রেকর্ড। রেকর্ড গড়ার দিনই আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী তারকা ফুটবলার জানিয়েছেন ২০২৬ বিশ্বকাপে না খেলার কারণ।


২০২৬ বিশ্বকাপে না খেলার কথা মেসি জানিয়েছেন কয়েক দিন আগেই। যুক্তরাষ্ট্র-কানাডা-মেক্সিকো তিন দেশের যৌথ আয়োজনে ২৩তম ফুটবল বিশ্বকাপ হবে ২০২৬-এর জুন-জুলাই মাসে। তখন মেসির বয়স হবে ৩৯। তবু নামটা যেহেতু মেসি এবং ৩৬ ছুঁই ছুঁই বয়সেও যেভাবে রেকর্ড গড়ছেন, তাতে পরবর্তী বিশ্বকাপে খেলা নিয়ে ‘মেসি-ভক্তরা’ আশা করতেই পারেন। ম্যাচের প্রথম ৮০ সেকেন্ডেই গোল করেন তিনি, যা তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারে দ্রুততম। ম্যাচ শেষে গতকাল আবারও ২০২৬ বিশ্বকাপের প্রসঙ্গ উল্লেখ করেছেন। আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে বিশ্বজয়ী এই ফুটবলার বলেছেন, ‘বিশ্বকাপ নিয়ে স্বাভাবিক কথাই বলেছি। বয়স ও সময়ের হিসাব করলে এটা হওয়া কঠিন। আমি এখানে প্রতিটা দিন, প্রতি মুহূর্ত উপভোগ করি। এখন সামনে বাছাই পর্ব আসছে, এরপর কোপা আমেরিকা। বিশ্বকাপ নিয়ে ভাবার এখনো অনেক সময় আছে। আমরা যা পেয়েছি, তা উপভোগ করব।’


২০২২ ফুটবল বিশ্বকাপ থেকে আন্তর্জাতিক ফুটবলে দারুণ ছন্দে আছেন মেসি। ৭ ম্যাচে করেছেন ৭ গোল ও ৩ গোলে অ্যাসিস্ট করেছেন। একমাত্র ফুটবলার হিসেবে দুই বিশ্বকাপে গোল্ডেন বলের পুরস্কারও জিতলেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। বিশ্বকাপের পর ৩ ম্যাচে করেছেন ৫ গোল ও ১ গোলে অ্যাসিস্ট করেছেন, যার মধ্যে কুরাসাওয়ের বিপক্ষে করেছেন হ্যাটট্রিক এবং কুরাসাওকে ৭-০ গোলে উড়িয়ে দিয়েছিল আর্জেন্টিনা। আর পানামা, অস্ট্রেলিয়া দুই দলের বিপক্ষেই ২-০ গোলে জয় পেয়েছে ২০২২ বিশ্বকাপজয়ী দল।


শেয়ার করুন