২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:৪১:৪১ পূর্বাহ্ন
রাসিক নির্বাচনে ৫৬ কেন্দ্রে বিপুল ভোটে এগিয়ে লিটন
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২৩
রাসিক নির্বাচনে ৫৬ কেন্দ্রে বিপুল ভোটে এগিয়ে লিটন

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল চার টায় ভোট গ্রহণ শেষে গণনা চলছে। ইতোমধ্যে ১১৯ কেন্দ্রের বেসরকারি ফল ঘোষণা করা হয়েছে।

বুধবার নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ঘোষিত ফল অনুযায়ী, ১১৯ কেন্দ্রে মেয়র পদে ১ লাখ ১৯ হাজার ৭৬৬ ভোট পেয়ে বড় ব্যবধানে এগিয়ে আছেন আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন (নৌকা)। মেয়র পদে অন্যদের মধ্যে ইসলামী আন্দোলনের প্রার্থী মুরশিদ আলম (হাতপাখা) ১০ হাজার ৪০৮ ভোট, জাকের পার্টির প্রার্থী লতিফ আনোয়ার (গোলাপ) ৯ হাজার ২৫৫ ভোট এবং জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন (লাঙ্গল) ৭ হাজার ৫১২ ভোট পেয়েছেন।

প্রসঙ্গত, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের পর রাজশাহী সিটিতে ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুরশিদ আলম (হাতপাখা) নির্বাচন বয়কটের ঘোষণা দেন।

বুধবার সকাল ৮টা থেকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়, যা একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। এই সিটিতে মোট ভোটার ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন।

নির্বাচনে মোট ১৫৫টি কেন্দ্রের সবগুলোতেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়। ভোটকেন্দ্রগুলোতে স্থাপন করা হয় ১ হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা। ঢাকায় বসে সিসি ক্যামেরায় নির্বাচন পর্যবেক্ষণ করেন প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) কমিশনের সদস্যরা।

ভোটগ্রহণ শেষে বুধবার বিকেলে সিইসি কাজী হাবিবুল আউয়াল রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের বলেন, ‘নির্বাচন সুষ্ঠু হয়েছে। বুধবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে সুষ্ঠু ভোট হয়েছে।’

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ৫২ শতাংশ ভোট পড়েছে বলেও এ সময় উল্লেখ করেন সিইসি।


শেয়ার করুন