২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:৪৯:০১ অপরাহ্ন
তামিমের জায়গায় ডাক পেলেন যে ক্রিকেটার
  • আপডেট করা হয়েছে : ০৭-০৭-২০২৩
তামিমের জায়গায় ডাক পেলেন যে ক্রিকেটার

হুট করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন তামিম ইকবাল। আফগানিস্তানের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে তাই বদল এলো বাংলাদেশ দলে।


তামিমের জায়গায় ডাক পেয়েছেন আরেক ওপেনার রনি তালুকদার।


সিরিজের মাঝখানে গতকাল চট্টগ্রামে সংবাদ সম্মেলন ডেকে অবসরের ঘোষণা দেন তামিম। তার বিদায়ে ওয়ানডে দলের ওপেনিং পজিশনে একটি জায়গা ফাঁকা হয়ে গেছে। সেই শূন্যস্থান পূরণ করতেই ডাক পড়ল রনির।  


১৫ জনের স্কোয়াডে অধিনায়ক ছিলেন তামিম। কিন্তু নানা ঘটনাপ্রবাহে প্রথম ওয়ানডের পর আন্তর্জাতিক ক্রিকেটকে হুট করে বিদায় বলে দেন তামিম।


প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, তামিম নিজেকে সরিয়ে নেওয়ায় রনিকে স্কোয়াডে নিয়েছেন তারা। টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা রনি অবশ্য দলের সঙ্গে চট্টগ্রামেই আছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের চেমসফোর্ডে ওয়ানডে অভিষেক হয় রনির। অভিষেক ম্যাচে ৪ রান করে আউট হওয়ার পর বাদ পড়ে যান তিনি। 


৮ জুলাই আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে নামবে বাংলাদেশ। মঙ্গলবার প্রথম ওয়ানডেতে প্রতিপক্ষের কাছে ডিএলএস মেথডে বাংলাদেশ হেরে যায় ১৭ রানে।


তামিমের জায়গায় রনিকে দলে নেওয়া হলেও অধিনায়কত্ব কে করবেন, তা জানায়নি বিসিবি। আজ রাতে বোর্ডসভার পর আসতে পারে নতুন অধিনায়কত্ব নিয়ে সিদ্ধান্ত।


শেয়ার করুন