২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:৪৯:৩৮ অপরাহ্ন
কোনো দলকেই অবস্থান কর্মসূচি পালনের অনুমতি দেয়নি ডিএমপি
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২৩
কোনো দলকেই অবস্থান কর্মসূচি পালনের অনুমতি দেয়নি ডিএমপি

শনিবার ঢাকার প্রবেশমুখে পাল্টাপাল্টি অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। দুই দলের এমন পাল্টাপাল্টি কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তাই দুই দলকেই শনিবারের অবস্থান কর্মসূচি পালনের জন্য অনুমতি দেয়নি ডিএমপি।


শুক্রবার (২৮ জুলাই) রাতে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকের একটি বক্তব্য পাঠানো হয়। এ বক্তব্যে ডিএমপি কমিশনার দুই দলের কর্মসূচির অনুমতি দেওয়া হয়নি বলে জানান।


ডিএমপি কমিশনার বলেন, শনিবার বিএনপি ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন রাজধানীর ঢাকার  সকল প্রবেশমুখে সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে। উক্ত রাজনৈতিক দলসমূহ ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছ থেকে এ অবস্থান কর্মসূচি পালনের জন্য কোনো অনুমতি গ্রহণ করেনি। আইনশৃঙ্খলা অবনতির গোয়েন্দা প্রতিবেদন ও জনদুর্ভোগের বিষয় বিবেচনায় আগামীকালের সকল রাজনৈতিক দলের অবস্থান কর্মসূচি পালনে ডিএমপির পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি।


এর আগে শুক্রবার রাতে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছিলেন, রাজনৈতিক কর্মসূচির নামে আমরা কাউকে রাস্তা আটকাতে দেব না। যদি কেউ আটকায় তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নেব।


শেয়ার করুন