২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৫৭:৪৩ অপরাহ্ন
ধোলাইখালে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত গয়েশ্বরকে হেফাজতে নিয়েছে পুলিশ
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২৩
ধোলাইখালে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত গয়েশ্বরকে হেফাজতে নিয়েছে পুলিশ

রাজধানীর পুরান ঢাকার ধোলাইখাল মোড়ে অবস্থান কর্মসূচির সময় বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আহত হয়েছেন। পরে তাঁকে একটি পুলিশ ভ্যানে করে সরিয়ে নেওয়া হয়। 


পূর্ব ঘোষণা অনুযায়ী রাজধানীর সব প্রবেশমুখে বিএনপির নেতা–কর্মীরা সকাল থেকেই অবস্থান নেয়। এ সময় রাজধানীর নয়াবাজারের ধোলাইখাল মোড়ে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়।

সকাল ১১টায় নয়াবাজারে বিএনপি অফিসের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির অবস্থান কর্মসূচিতে এই সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে বিএনপি নেতা গয়েশ্বরসহ অন্তত ৫ নেতা–কর্মী আহত হন। 


গয়েশ্বর রায় আহত হলে তাঁকে পুলিশের হেফাজতে নেওয়া হয়। গয়েশ্বরকে হেফাজতে নেওয়ার তথ্য নিশ্চিত করেছেন লালবাগ বিভাগের ডিসি জাফর হোসেন। তিনি ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের জানান, ‘এখানে সমাবেশ করার জন্য কাউকে অনুমতি দেওয়া হয়নি। মহানগরের শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য আমরা সকাল থেকে তৎপর আছি। তাঁরা (বিএনপি) বিভিন্ন গলিতে এসে জড়ো হয়ে তৎপরতা শুরু করে।’ 


লালবাগের ডিসি আরও বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর ওপর বিএনপি নেতা–কর্মীরা চড়াও হন। একপর্যায়ে আমরা আমাদের আত্মরক্ষা শুরু করি। এ ঘটনায় আমাদের বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন, একজনের মাথা ফেটেছে। পরিস্থিতি এখন আমাদের নিয়ন্ত্রণে আছে।’ 

 

বিএনপি নেতা গয়েশ্বর আটক কিনা, জানতে চাইলে তিনি বলেন, ‘আপনারা দেখেছেন আমরা তাঁকে হেফাজতে নিয়েছি।’


শেয়ার করুন