০৫ ডিসেম্বর ২০২২, সোমবার, ০৪:০১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে প্রস্তাব উঠছে সংসদে
  • আপডেট করা হয়েছে : ০৮-০৬-২০২২
প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে প্রস্তাব উঠছে সংসদে

পদ্মা সেতু নির্মাণ ও দেশের বৃহৎ এ অবকাঠামোর উদ্বোধনের তারিখ চূড়ান্ত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাবে জাতীয় সংসদ। 


আজ বুধবার এ জন্য একটি সাধারণ প্রস্তাব সংসদে তোলা হচ্ছে। জাতীয় সংসদের কার্যসূচি থেকে এ তথ্য জানা গেছে।



জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী ১৪৭ বিধির এ সাধারণ প্রস্তাব সংসদে তুলবেন। ওই প্রস্তাবের ওপর সংসদ সদস্যদের দীর্ঘ আলোচনা শেষে তা সংসদ গ্রহণ করবে।


নূর-ই-আলম চৌধুরীর প্রস্তাবে বলা হয়েছে- দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার তিন কোটির বেশি মানুষের জীবনমান উন্নয়নের লক্ষ্যে শেখ হাসিনা ২০০১ সালের ৪ জুলাই পদ্মা সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। চার লেনের হাইওয়ে এবং এক লেনের রেললাইন সম্বলিত ৬.১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতু আজ পরম বাস্তবতা। বাঙালির অহংকার, আত্মপ্রত্যয়, সক্ষমতা ও আত্মমর্যাদার প্রতীক। এই অর্জন ও কৃতিত্বের দাবীদার একমাত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


প্রস্তাবে আরও বলা হয়েছে, শত প্রতিকূলতা, বাধা-বিপত্তি, বিশ্ব ব্যাংকের ভিত্তিহীন অভিযোগ ও ষড়যন্ত্র উপেক্ষা করে পদ্মা সেতু নির্মাণে শেখ হাসিনা ছিলেন তার বাবার মতো আপসহীন, অটল ও অবিচল। কোনো চাপের কাছে শেখ হাসিনা সেদিন মাথা নত করেননি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার সাহসী ও দৃঢ়চেতা নেতৃত্ব, মানুষের প্রতি অপার ভালোবাসা এবং জাতিকে পদ্মা সেতু উপহার দেওয়ার জন্য জাতীয় সংসদে বিশেষ আলোচনার মাধ্যমে জাতির পক্ষ থেকে কৃতজ্ঞচিত্তে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করা হোক। 

শেয়ার করুন