২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:২৭:১২ অপরাহ্ন
রাজশাহী সিটি নির্বাচনে প্রচারণায় সরব নৌকা, মাঠে রয়েছে লাঙ্গল
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২৩
রাজশাহী সিটি নির্বাচনে প্রচারণায় সরব নৌকা, মাঠে রয়েছে লাঙ্গল

শেষ সময়ের নির্বাচনী প্রচারণায় সরব নৌকার মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। দিনরাত ব্যস্ত সময় পারছেন তিনি। মাঠে আছে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম স্বপন। তবে ভাল্লুক ঘুমে গোলাপ ফুলের প্রার্থী লতিফ আনোয়ার। হাতপাখা ভোট বর্জন করায় বর্তমানে লিটনের মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী সাইফুল ইসলাম স্বপনকেই ধরা হচ্ছে।


বৃহস্পতিবারও প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন।


রাজশাহী মহানগরীর ১২ ও ২২নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেছেন আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।


বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত এই দুটি ওয়ার্ডে গণসংযোগ ও পথসভা করেন তিনি। সাহেববাজার বড় মসজিদে আসরের নামাজ আদায়ের পর সেখানে মুসল্লিদের সঙ্গে গণসংযোগ করেন। এরপর বড়কুঠি ক্যাম্পে গিয়ে পথসভায় বক্তব্য দেন মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর নগরীর মন্নুজান স্কুলের সামনে ও আলুপট্টি নদীর ধারা এলাকায় গণসংযোগ ও পথসভায় বক্তব্য রাখেন।


পথসভাগুলোতে মানুষের ঢল নামে। পথসভায় বক্তৃতায় রাজশাহীর উন্নয়ন চলমান রাখতে ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিতে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। পথসভায় উপস্থিত জনসাধারণকে ইভিএমে ভোট প্রদানের পদ্ধতি দেখিয়ে দেন তিনি।


পথসভায় মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ২০১৯ সালে রাজশাহীর উন্নয়নে দুই হাজার সাতশ কোটি টাকা বরাদ্দ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পের অনুমোদনের পরপরই রাজশাহীসহ সারা বিশ্বে করোনা মহামারির সংক্রমণ দেখা হয়। সব কার্যক্রমে স্থবিরতা দেখা দেয়। এরপর রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, নির্মাণ সামগ্রী ও ডলার দাম বৃদ্ধি ইত্যাদি কারণে আড়াই বছর তেমন উন্নয়ন কাজ করা সম্ভব হয়নি। তবে যে অল্প সময় কাজ করতে পেরেছি, তার উন্নয়ন আপনারা দেখতে পাচ্ছেন। পরিচ্ছন্ন পরিবেশ, প্রশস্ত সড়ক, আলোকায়ন, সড়ক বিভাজকে ফুলের বাগান ইত্যাদি অনেক উন্নয়নে দেশ-বিদেশে অর্জন করেছে রাজশাহী। এই অর্জন ধরে রেখে রাজশাহীকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।


সাবেক মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে এবার দরকার কর্মসংস্থান। ইতোমধ্যে রাজশাহীতে বিসিক শিল্পনগরী-২ ও চামড়া শিল্প পার্ক অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। বিসিক-২ এর কাজ শেষ হয়েছে। বেলপুকুরে চামড়া শিল্প পার্ক হতে যাচ্ছে। এই দুই জায়গায় ঢাকা থেকে শিল্পপতিদের নিয়ে এসে শতাধিক শিল্পকারখানা করতে পারলে ৪০ থেকে ৫০ হাজার মানুষের কর্মসংস্থান হবে। আমি প্রয়োজনে প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়ে হলেও বিত্তশালীদের রাজশাহীতে বিনিয়োগের জন্য নিয়ে আসব। আমি আপনার সন্তানদের কর্মের ব্যবস্থা করতে চাই, তাদের ভাগ্যের পরিবর্তনের জন্য নৌকা মার্কায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করুন। যত বেশি ব্যবধানে আমাকে বিজয়ী করবেন, প্রধানমন্ত্রীর কাছ থেকে ততবেশি অর্থ বরাদ্দ এনে উন্নয়ন করতে পারব।


তিনি বলেন, পদ্মা নদীকে বাণিজ্যিক কাজে ব্যবহার করতে চাই। ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে গোদাগাড়ীর সুলতানগঞ্জ হয়ে আরিচা পর্যন্ত নৌরুট চালু করতে চাই। এটি চালু হলে ভারত থেকে পাথর, ফ্লাই অ্যাশসহ প্রয়োজনীয় পণ্য আনা যাবে। রাজশাহীতে উৎপাদিত পণ্য রপ্তানি করা যাবে। এতে ব্যবসা-বাণিজ্য স¤প্রসারণ ও অনেক কর্মসংস্থান হবে।


পথসভায় উপস্থিত ছিলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, জাসদ মহানগরের সভাপতি আবদুল্লাহ-আল-মাসুদ শিবলী, রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু প্রমুখ।


এদিকে বৃহস্পতিবার সকালে নগরীর নিউমার্কেট, শাহমখদুম থানার মোড় এলাকায় নেতাকর্মীদের নিয়ে জনসংযোগ করেছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম স্বপন। এছাড়া বিকালে পঞ্চবটি এলাকাতেও প্রচারণা চালান স্বপন।


তিনি বলেন, আমরা নির্বাচনে আছি। মাঠ থেকে সরবো না, শেষ পর্যন্ত দেখতে চাই। আর আশা করছি, রাজশাহীতে সুন্দর পরিবেশ থাকবে। অপ্রীতিকর কিছু হবে না।


এছাড়া গোলাপ ফুলের প্রার্থী নির্বাচনী প্রচারণায় আছেন দাবি করলেও মাঠে দৃশ্যত তাকে দেখাই যায়নি।

শেয়ার করুন