২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:১৬:২২ পূর্বাহ্ন
জুলাইয়ে নির্যাতনের শিকার ২৯৮ নারী ও কন্যাশিশু: মহিলা পরিষদ
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২৩
জুলাইয়ে নির্যাতনের শিকার ২৯৮ নারী ও কন্যাশিশু: মহিলা পরিষদ

গত জুলাই মাসে দেশে ২৯৮ নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে ধর্ষণের শিকার হয়েছে ৪১ কন্যাশিশুসহ ৬০ জন। ১৬ জন সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে। ছয়জনকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদের মাসিক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।


১৩টি জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এ প্রতিবেদন তৈরি করেছে মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইডের উপপরিষদ।


গণমাধ্যমে পাঠানো ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, জুলাই মাসে যৌন নিপীড়নের শিকার হয়েছেন ১০ জন, উত্ত্যক্তের শিকার সাত এবং অ্যাসিডদগ্ধ হয়েছেন দুজন। যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন ১৪ জন। এর মধ্যে যৌতুকের কারণে ছয়জনকে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন ১৮ জন। পারিবারিক সহিংসতার ঘটনায় শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন দুজন। গৃহকর্মী নির্যাতনের একটি ঘটনা ঘটেছে। দুজন গৃহকর্মী আত্মহত্যার ঘটনা ঘটেছে। এছাড়া বিভিন্ন কারণে চার কন্যাশিশুসহ ৫৬ জনকে হত্যা করা হয়েছে।


প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, সাতজন কন্যাসহ ৩০ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে গত মাসে। ২৩ জন আত্মহত্যা করেছেন। ১০ কন্যাশিশু অপহরণের শিকার, ফতোয়ার ঘটনার শিকার হয়েছে দুজন। একজন কন্যাশিশুসহ পাঁচজন সাইবার অপরাধের শিকার আর বাল্যবিবাহের ঘটনা ঘটেছে সাতটি।


শেয়ার করুন