২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:০২:৫৮ অপরাহ্ন
জম্মু-কাশ্মীরে ৩ ভারতীয় সেনা নিহত
  • আপডেট করা হয়েছে : ০৫-০৮-২০২৩
জম্মু-কাশ্মীরে ৩ ভারতীয় সেনা নিহত

ভারতনিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের কুলগাম বিভাগে সশস্ত্র গোষ্ঠীর হামলায় তিন ভারতীয় সেনা প্রাণ হারিয়েছেন। শুক্রবার (৪ আগস্ট) দুপক্ষের মধ্যে সম্মুখ লড়াইয়ে তিন সেনা নিহত হন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।


পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, কাশ্মীরের দক্ষিণভাগের কুলগাম বিভাগের হালান বনাঞ্চলে জঙ্গিরা লুকিয়ে আছে- এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালান নিরাপত্তা বাহিনীর সদস্যরা।


তিনি আরও জানিয়েছেন, ওই অভিযান চালানোর সময় জঙ্গলের ভেতর থেকে জঙ্গিরা গুলি নিক্ষেপ করে। এর জবাবে নিরাপত্তা বাহিনীর সদস্যরাও পালটা গুলি ছোড়ে। দুপক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গোলাগুলি চলে। এতে তিন সেনা আহত হন এবং পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 


কাশ্মীরের শ্রীনগরে সেনাবাহিনীর চিনার কর্পস এক টুইটবার্তায় সেনাদের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তারা বলেছে, ‘অপারেশন হালেন কুলগাম। হালান বনাঞ্চলের উঁচু স্থানে জঙ্গিদের অবস্থানের পরিপ্রেক্ষিতে গতকাল শুক্রবার অভিযান চালানো হয়। জঙ্গিদের সঙ্গে গুলিবিনিময়ে তিন সেনা আহত হন এবং পরে মৃত্যুবরণ করেন। অভিযান অব্যাহত আছে।’


সেনাবাহিনীর এক কর্মকর্তা জানিয়েছেন, সেখানে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে এবং সশস্ত্র গোষ্ঠীর বিরুদ্ধে অভিযানের তীব্রতা বৃদ্ধি করা হয়েছে।


শেয়ার করুন