১৯ জুন ২০২৪, বুধবার, ০২:৪৪:১০ পূর্বাহ্ন
মেসিকে আটকাতে ‘ভিলেন’ হতে চান ডালাসের কোচ
  • আপডেট করা হয়েছে : ০৬-০৮-২০২৩
মেসিকে আটকাতে ‘ভিলেন’ হতে চান ডালাসের কোচ

লিওনেল মেসি যোগ দেওয়ার আগে সর্বশেষ মেজর লিগ সকারে (এমএলএস) তলানিতে শেষ করেছে ইন্টার মিয়ামি। কোনো টুর্নামেন্টেই প্রতিপক্ষের সামনে দাঁড়াতেই পারছিল না তারা। আর্জেন্টাইন জাদুকরের আগমনে সেই দলই এখন রাজত্ব করছে। প্রতিপক্ষরা সমীহ করছে। 


লিগ কাপ টানা তৃতীয় জয় পেয়ে শেষ ষোলোয় সুযোগ পেয়েছে মায়ামি। দলের জয়ের প্রতিটি ম্যাচেই গোল করেছেন মেসি। সেটিও আবার দলের ৯ গোলের ৫টিই তাঁর। এমএলএসে ৩৬ বছর বয়সী তারকার এমন দুর্দান্ত অভিষেক দেখে প্রতিপক্ষ যেকোনো দলের ভীত হওয়ারই কথা। কিন্তু তা না হয়ে মেসিকেই হুমকি দিয়ে রেখেছেন শেষ ষোলোর প্রতিপক্ষ এফসি ডালাসের কোচ। 


মেসিকে আটকাতে ‘ভিলেন’ হতে চান কোচ নিকোলাস এস্তেভেজ। আগামীকাল আর্জেন্টাইন তারকার মুখোমুখি হওয়ার আগে এমনটিই জানিয়েছেন তিনি। ডিস্পোর্টস রেডিওকে স্প্যানিশ কোচ বলেছেন, ‘মেজর লিগ সকারে মেসির ইতিহাস লেখার পথে আমরা ভিলেন হওয়ার চেষ্টা করব।’ 


হুমকি দিলেও মেসির প্রশংসা করতে ভুলে যাননি এস্তেভেজ। সঙ্গে সাতবারের ব্যালন ডি’অর বিজয়ীর আগমনে যে এমএলএসের সবকিছু বদলে গেছে, সেটিও স্বীকার করেছেন তিনি। ৪৩ বছর বয়সী কোচ বলেছেন, ‘পেপ গার্দিওলা আগেই পরিষ্কার করে দিয়েছে, যে দলে মেসি থাকবে, সে দলই সব সময় ফেবারিট। মেসির আগমনে সবকিছু বদলে গেছে।’


এস্তেভেজ ভুল বলেননি। মেসির খেলা দেখার জন্য মায়ামি-ডালাসের ম্যাচের টিকিট ছাড়ার ১০ মিনিটের মধ্যে বিক্রি হয়ে গেছে। অথচ তাঁর আসার আগে পুরো চিত্রই ছিল বিপরীত। লিগের মার্কেট ভ্যালু সামাজিক মাধ্যমে ফ্যান-ফলোয়ার বাড়ার বিষয় তো ঘোষণার দিন থেকেই বোঝা গেছে।


লিগ কাপে এত দিন ঘরের মাঠেই খেলেছেন মেসি। আগামীকাল প্রথমবারের মতো প্রতিপক্ষের মাঠে খেলবেন তিনি। ডালাসের টয়োটা স্টেডিয়ামে তাঁর লক্ষ্য থাকবে দলকে জয় এনে দেওয়া। সঙ্গে গোলের ধারাবাহিকতাও ধরে রাখা। আর শেষ ষোলোর ম্যাচে হ্যাটট্রিক পেলে তো সোনায় সোহাগা হবে বিশ্বকাপজয়ী অধিনায়কের। সর্বশেষ টানা দ্বিতীয় জোড়া গোল পেলেও হ্যাটট্রিক পাওয়া বাকি রয়েছে তাঁর।


শেয়ার করুন