০১ মে ২০২৪, বুধবার, ০৯:০৩:৪৮ অপরাহ্ন
২ এমপি প্রার্থীর বাড়ি ও চেম্বারে বোমা হামলা
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২৩
২ এমপি প্রার্থীর বাড়ি ও চেম্বারে বোমা হামলা

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের বিএনএম প্রার্থী ও পৌরসভার সাবেক মেয়র মাওলানা আব্দুল মতিনের বাড়িতে বোমা হামলা হয়েছে। শনিবার রাত ৭টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের পাঠানপাড়ার এ হামলার ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনাস্থল থেকে পুলিশ অবিস্ফোরিত একটি হাত উদ্ধার করে পুলিশ।


এছাড়াও রাজশাহীতে এক স্বতন্ত্র প্রার্থীর চেম্বারে বোমা হামলা চালানো হয়। শনিবার রাত সোয়া ৮টার দিকে এ হামলার ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।


চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার সাইদুল হাসান জানান, রাত ৭টার দিকে একদল দুর্বৃত্ত তার বাসভবন লক্ষ্য করে বোমা নিক্ষেপ করে। একটি তার বাড়ির দেয়ালে লেগে বিকট শব্দে বিস্ফোরিত হয়। ঘটনার পর পরই পুলিশ ঘটনার স্থলে উপস্থিত হয়ে তার বাসভবন এলাকা থেকে অবিস্ফোরিত অপর একটি বোমা উদ্ধার করে।


আব্দুল মতিন জানান, বোমা বিস্ফোরণের সময় তিনি বাসভবনে ছিলেন না। তবে পরিবারের সদস্যরা ছিল বাসায়। ঘটনার পর পরই চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার, সদর থানার পুলিশ পরিদর্শকসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমি পুলিশের কাছে নিরাপত্তার দাবি জানিয়েছি।


বিএনএম প্রার্থী আব্দুল মতিন চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহবায়ক কমিটির যুগ্ন আহবায়ক ছিলেন। জাতীয় সংসদের মনোনয়নপত্র প্রদানের পূর্বে দল থেকে অব্যাহতি নিয়ে বিএনএম প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।


এদিকে, রাজশাহী-২ আসনের স্বতন্ত্র প্রার্থী রেজা-উন-নবী আল মামুনের চেম্বারে বোমা হামলা চালানো হয়। শনিবার রাত সোয়া ৮টার দিকে এ হামলার ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।


রেজা-উন নবী আল মামুন বলেন, রাত ৮ টার দিকে আমার কার্যলয়কে লক্ষ করে হাতবোমা ছোড়া হয়। এসময় আমি কার্যলয়ে না থাকলেও আমার লোকজন ভিতরে ছিলো আমি খবর পেয়ে ঘটনাস্থলে এসে শুনি দুর্বিত্তরা আমার কার্যলয়কে লক্ষ করে হামলা চালায়। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি ।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচনে আমার প্রতিপক্ষ বা বিএনপি জামায়াতের নেতা-কর্মীরা নির্বাচন বানচাল করার লক্ষ্যে এমন ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছি ।


এবিষয়ে কার্যলয়ের ভিতরে অবস্থিত এক ব্যক্তি বলেন, আমি বিকট শব্দ শুনে বাইরে আসার পর কাস্টমস অফিসারের কথা শুনে আমি মটরসাইকেল নিয়ে ছুটে যায়, অনেক দূরে গিয়ে দেখি মটরসাইকেলে দুইজন ব্যক্তি যাচ্ছে তারা খুব দ্রুত চলে যায়। আমি ধরতে পারিনি ‌। এবিষয়ে ঘটনাস্থলে আলামত সংগ্রহকারী পুলিশ সদস্যরা কোনও বক্তব্য দিতে রাজি হয়নি।


রেজা-উন নবী আল মামুন রাজশাহী মহানগরীর সাবেক ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

শেয়ার করুন