২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৩২:৫৪ পূর্বাহ্ন
নারায়ণগঞ্জে বিস্ফোরণে চারজন দগ্ধ
  • আপডেট করা হয়েছে : ১৩-০৮-২০২৩
নারায়ণগঞ্জে বিস্ফোরণে চারজন দগ্ধ

নারায়ণগঞ্জের ফতুল্লার কাশিপুরে এক বাসায় বিস্ফোরণে নারী-শিশুসহ চারজন দগ্ধ হয়েছেন। সিলিন্ডারের গ্যাস লিকেজ থেকে এই বিস্ফোরণ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।


শনিবার (১২ আগস্ট) রাত ১২টার দিকে কাশিপুর ইউনিয়নের হোসাইনী নগর এলাকায় এ ঘটনা ঘটে। বিস্ফোরণে আহত হয়েছেন আরও দুজন। তাদের ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) পাঠানো হয়েছে। এ ছাড়া দগ্ধদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।


দগ্ধ ব্যক্তিরা হলেন কাশিপুর হোসাইনী নগর এলাকার হোসিয়ারি কারখানার মালিক সবুজ খন্দকার (২৫), পোশাক কারখানার শ্রমিক রানা মিয়া (৩০), তার স্ত্রী বিথি আক্তার (১৮) ও তাদের এক কন্যাশিশু। এ ছাড়া স্থানীয় ফল ব্যবসী আবু কালাম (৬০) ও জাকির হোসেন আহত হয়েছেন।


প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গতকাল রাত ১২টার দিকে কাশিপুর হোসাইনী নগর এলাকার আসলাম হোসেনের মালিকানাধীন লক্ষ্মী নিবাসের পাঁচতলার একটি ফ্ল্যাট থেকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে ফ্ল্যাটের ভেতরে আগুন ধরে যায়। বিস্ফোরণে পাঁচতলার ফ্ল্যাটের দেয়াল ভেঙে নিচে পড়ে পাশের একটি আধাপাকা ঘরের চালাসহ আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হয়। পাঁচতলার ফ্ল্যাটের আসবাবপত্রও আগুনে পুড়ে যায়। আশপাশের লোকজন ছুটে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন।


নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের চিকিৎসক নাজমুল হোসেন বলেন, বিস্ফোরণের ঘটনায় দগ্ধ কয়েকজনকে হাসপাতালে আনা হয়েছিল। তাদের অবস্থা গুরুতর হওয়ায় প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে।


নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক ফখর উদ্দিন আহাম্মদ বলেন, বিস্ফোরণে দগ্ধ ও আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রাথমিকভাবে বিস্ফোরণের সূত্রপাত বিষয়ে বলা যাচ্ছে না। তদন্তের পর বিস্তারিত বলতে পারব।


তিনি আরও বলেন, ওই ফ্ল্যাটের ভেতরে গ্যাসের সিলিন্ডার দেখা গেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিলিন্ডারের পাইপ লিকেজ হয়ে জমে থাকা গ্যাস থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শেয়ার করুন