২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:২৫:৩৩ অপরাহ্ন
সমতায় ফেরানো পারফরম্যান্সেই আজ সিরিজ জিততে চান হার্দিক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৮-২০২৩
সমতায় ফেরানো পারফরম্যান্সেই আজ সিরিজ জিততে চান হার্দিক

প্রথম দুই টি–টোয়েন্টিতে হেরে সিরিজ হারার শঙ্কা ছিল ভারত। সেখানে থেকে ঘুরে দাঁড়িয়ে ২–২ সমতায় ফিরেছে হার্দিক পান্ডিয়ার দল। গতকাল সমতায় ফেরানোর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। 


সর্বশেষ দুই ম্যাচের জয়ে এবার সিরিজ জেতায় চোখ হার্দিকের। সমতায় ফেরানো ম্যাচে যেভাবে যশস্বী জয়সওয়াল ও শুবমান গিল আধিপত্য দেখিয়েছেন, সেভাবেই সিরিজ জয়ের কথা জানিয়েছেন ভারতীয় অধিনায়ক। তিনি বলেছেন, ‘টি-টোয়েন্টিতে কোনো দলই ফেবারিট নয়। আপনাকে ঘুরে দাঁড়াতে হবে এবং ভালো ক্রিকেট খেলতে হবে। সঙ্গে প্রতিপক্ষকেও সম্মান করতে হবে। তারা সিরিজে ২–০ এগিয়ে ছিল আমাদের চেয়ে ভালো খেলায়। আগামীকাল (আজ) আমাদের ঘুরে দাঁড়াতে হবে এবং আজকে (আগামীকাল) যেভাবে পারফরম্যান্স করেছি, ঠিক তা-ই করতে হবে।’


ক্যারিবিয়ানদের গুঁড়িয়ে দেওয়া দুই ওপেনার গিল ও জয়সওয়ালের দুর্দান্ত প্রশংসা করেছেন হার্দিক। তিনি বলেছেন, ‘গিল-জয়সওয়াল দুর্দান্ত। তাদের দক্ষতায় কোনো সন্দেহ নেই। উইকেটে শুধু তাদের কিছুটা সময় কাটানো প্রয়োজন। ব্যাটারদের সামনে আরও ভালো দায়িত্ব পালন করতে হবে এবং বোলারদের সমর্থন দিতে হবে। সব সময় বিশ্বাস করি বোলাররা ম্যাচ জেতায়। তবে এই ম্যাচে জয়সওয়াল ও গিল দুর্দান্ত খেলেছে। এমন পারফরম্যান্সে আনন্দিত হয়েছি।’ 


পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে গতকালই সর্বোচ্চ স্কোর হয়েছিল। তবে ভারতকে ১৭৯ রানের লক্ষ্যে দিয়েও ম্যাচ জিততে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। জিতবে কী করে? গতকাল শুরু থেকেই গিল-জয়সওয়াল যেভাবে ব্যাটিং করেছেন, তাতে মনে হয়েছে ২০০ রানও ভারতের জয়ে বাধা হতো না। উদ্বোধনী জুটিতে ১৬৫ রান তোলেন ভারতের দুই ওপেনার। সেটিও মাত্র ১৫.৩ ওভারে। 


ভারত যখন জয় থেকে ১৪ রানে দূরে, তখন ৭৭ রানে আউট হন গিল। ৪৭ বলের ইনিংসে ৩ চারের বিপরীতে ৫ ছক্কা হাঁকিয়েছেন তিনি। সতীর্থ আউট হওয়ার পর বাকি কাজটুকু তিলক ভার্মাকে নিয়ে সারেন জয়সওয়াল। ৯ উইকেটের জয়ের ম্যাচে ৮৪ রানে অপরাজিত থাকেন ক্যারিয়ারে সংক্ষিপ্ত সংস্করণে প্রথম ফিফটি পাওয়া বাঁ-হাতি ব্যাটার। ১১ চার ও ৩ ছক্কায় ৫১ বলের দুর্দান্ত ইনিংসটির জন্য ম্যাচ-সেরা হয়েছেন তিনি। অপরদিকে ৭ রানে অপরাজিত থাকেন ভার্মা। 


এর আগে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় টস জিতে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ভালো না হলেও ১৭৮ রানের সংগ্রহ পায় শাই হোপ ও শিমরন হেটমায়ারের ঝোড়ো ব্যাটিংয়ে। ৫ রানের জন্য হোপ ফিফটি না পেলেও ৩৯ বলে ৬১ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন হেটমায়ার। ৩ চার ও ৪ ছক্কা মেরেছেন তিনি। ৩৮ রানের ৩ উইকেট নিয়ে ভারতের সেরা বোলার আর্শদ্বীপ সিং। ফ্লোরিডায় আজ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। যে দল জিতবে, তারাই শিরোপার মালিক হবে।


শেয়ার করুন