২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:৩১:৫৫ পূর্বাহ্ন
বক্স অফিসে রণবীর-আলিয়ার প্রেমকাহানির ৩০০ কোটি রুপি পার
  • আপডেট করা হয়েছে : ১৯-০৮-২০২৩
বক্স অফিসে রণবীর-আলিয়ার প্রেমকাহানির ৩০০ কোটি রুপি পার

শাহরুখের ‘পাঠান’ সিনেমার মাধ্যমেই কোভিড-পরবর্তী সময়ে বলিউডে সুদিন ফিরেছে। এরপর বেশ কিছু বলিউড সিনেমা সাফল্য পেয়েছে। এদিকে বহুদিন পর পরিচালনায় ফিরেও সফল করণ জোহর। করণের ‘রকি অওর রানি কি প্রেমকাহানি’ ইতিমধ্যেই ৩০০ কোটি রুপির গণ্ডি পার করে ফেলেছে। আর তাই দর্শকদের ধন্যবাদ জানাতে ভুললেন না করণ।


করণ জোহর লিখেছেন, ‘আমাদের প্রেমকাহানি বিশ্বের কোণে কোণে মানুষের হৃদয়ে পৌঁছে গেছে। এটা জানার পর কৃতজ্ঞতা বোধ করছি এবং বিশেষ করে ‘রকি অওর রানি কি প্রেমকাহানি’কে আপনারা যে ভালোবাসা দিয়েছেন, তার জন্য ধন্যবাদ।’


করণের ভক্তরাও তাঁকে অভিনন্দন জানিয়েছেন। কেউ লেখেন, ‘কাভি খুশি কাভি গম’-এর পর এটা আপনার সেরা ছবি! এবং দীর্ঘ সময়ের মধ্যে আমার দেখা সেরা হিন্দি ছবি।’ আরেকজন লিখেছেন, ‘আমি আশা করি সবাই এই ছবি সারা বিশ্বে অন্তত দুবার দেখবে।’ তবে এরই মাঝে কিছু লোক করণ জোহরকে ট্রল করতেও ছাড়েননি। বলেছেন, ‘করণের ছবিটি আসলে ফ্লপ এবং করণ জাল পরিসংখ্যান দিচ্ছেন।’


প্রসঙ্গত, ‘রকি অওর রানি কি প্রেমকাহানি’ ইতিমধ্যে প্রেক্ষাগৃহে গত তিন সপ্তাহে পার করে ফেলেছে। ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয় ১৪০ কোটি রুপি।


এর মধ্যে গত শুক্রবার ২.৩৫ কোটি রুপি, শনিবার ৩.৭০ কোটি রুপি, রোববার ৪ কোটি রুপি, সোমবার ২.৬৫ কোটি রুপি, মঙ্গলবার ৩.৫৪ কোটি রুপি, বুধবার ১.৬০ কোটি রুপি, বৃহস্পতিবার ১.৪০ কোটি রুপির ব্যবসা করেছে সিনেমাটি। ভারতের বক্স অফিসের ১৪০ কোটি রুপি আয়সহ বিশ্বব্যাপী এর আয় ৩০০ কোটি রুপি অতিক্রম করছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।


এই সিনেমার মাধ্যমে প্রায় সাত বছর বিরতির পর পরিচালনায় ফিরলেন করণ জোহর। সিনেমাটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন জয়া বচ্চন, শাবানা আজমি ও ধর্মেন্দ্র। পর্দায় আরও দেখা গেছে কলকাতার অভিনয়শিল্পী চূর্ণী গঙ্গোপাধ্যায় ও টোটারায় চৌধুরীকেও।


পাঞ্জাবি ছেলে রকি ও বাঙালি মেয়ে রানির প্রেমের গল্প উঠে এসেছে এই সিনেমায়। শিক্ষিত, সংস্কৃতিমনা বাঙালি পরিবারের সাংবাদিক মেয়ে রানি; অন্যদিকে বেশি পড়াশোনা না জানা, ফিটনেস-পাগল, ধনী পরিবারের ছেলে রকি। দুই ভিন্ন সংস্কৃতির মানুষের পরস্পরের প্রেমে পড়া এবং তাদের প্রেম পূর্ণতা পাওয়া নিয়ে কাঠখড় পোড়ানোর গল্প নিয়ে এগিয়েছে এই সিনেমা।


শেয়ার করুন