২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৫:২২:৫২ পূর্বাহ্ন
রাজশাহীতে রাতে সেই পুকুর খনন বন্ধ
  • আপডেট করা হয়েছে : ০৯-০৬-২০২২
রাজশাহীতে রাতে সেই পুকুর খনন বন্ধ

রাজশাহীর দামকুড়া থানা এলাকার আলোকছত্র গ্রামে রাতে পুকুর খননের সংবাদ প্রচারের পর প্রশাসনের পক্ষ থেকে তা বন্ধ করে দেয়া হয়েছে। এলাকাবাসী এ ঘটনায় সন্তুষ্ট প্রকাশ করেছে। এ তথ্য নিশ্চিৎ করেছেন পবা উপজেলার নির্বাহী অফিসার লসমী চাকমা।

এলাকাবাসীর অভিযোগ ছিলো, রাজশাহীর দামকুড়া থানা এলাকার আলোকছত্র গ্রামে অবৈধভাবে তিন ফসলি জমি ধ্বংস করে পুকুর খননের কাজ করছিলো। পবা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও ওয়ার্কার্স পার্টির নেতা আশরাফুল হক তোতা ও সিটি হাটের ইজারাদারের অংশিদার দামকুড়া এলাকার শরিফ এর নেতৃত্বে স্থানীয় সাবেক ইউপি সদস্য ও বিএনপি নেতা বিন্দারামপুর গ্রামের ইব্রাহিম হোসেন এবং তার সহযোগি স্থানীয় ছাত্রদল নেতা শীতলাই গোবিন্দপুর গ্রামের আজাহার আলীর ছেলে হাবিবর রহমানের নেতৃত্বে আলোকছত্র গ্রামের সোহেল, বিন্দারামপুর গ্রামের রাকিব ও গোবিন্দপুর গ্রামের সুজনসহ বেশ কিছু ব্যক্তি এ কাজের সাথে জড়িতো রয়েছে।

খবর পেয়ে বুধবার রাতে ভিডিও চিত্র ধারণ ও সংবাদ সংগ্রহ করে ফেরার পথে সাংবাদিকের উপর হামলা চালানো হয়। পুকুর খননকারি স্থানীয় বিএনপি ও যুবদল নেতার নেতৃত্বে এ হামলা করে সাংবাদিককে লাঞ্ছিত করাসহ তার মোবাইল ফোন কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলা হয়েছে। একই সঙ্গে কেড়ে নেয়া হয় তার ব্যবহৃত মোটরসাইকেল।

উল্লেখ্য, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আধারে তিন ফসলি জমিতে অবৈধভাবে পুকুর খনন করা হচ্ছে এমন খবর পেয়ে সংবাদ সংগ্রহে যান পদ্মাটাইমস পত্রিকার প্রধান প্রতিবেদকসহ তিনজন। সেখানে গিয়ে রাতে অবৈধ পুকুর খননের লাইভ সংবাদ প্রচার করে। সংবাদ প্রচার ও সংগ্রহ করে ফেরার পথে পুকুর খননকারি স্থানীয় সাবেক ইউপি সদস্য ও বিএনপি নেতা বিন্দারামপুর গ্রামের ইব্রাহিম হোসেন এবং তার সহযোগি স্থানীয় ছাত্রদল নেতা শীতলাই গোবিন্দপুর গ্রামের আজাহার আলীর ছেলে হাবিবর রহমানের নেতৃত্বে আলোকছত্র গ্রামের সোহেল, বিন্দারামপুর গ্রামের রাকিব ও গোবিন্দপুর গ্রামের সুজনসহ ১০/১৫ জন সাংবাদিক মুরাদুল ইসলামসহ তিনজনকে ঘিরে ধরে।

এসময় যুবদল নেতা হাবিব জানায় পবা উপজেলা নিবাহী কর্মকর্তা ও দামকুড়া থানার ওসিকে টাকা দিয়ে পুকুর খনন করা হচ্ছে। তাতে তোদের কি। এ ধরণের কথা বলে সাংবাদিকদের অকথ্যভাষায় গালাগালি করা হয়। যার অডিও রেকর্ড এই সংবাদিকের কাছে রয়েছে।

এ বিষয় পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা বলেন, সাংবাদিকের উপরে হামলার ঘটনাটি খুব দুঃখ জনক। বিষয়টি তদন্ত করে ওই অবৈধ পুকুর খননের কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

শেয়ার করুন