২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:১৭:৪৪ অপরাহ্ন
রাবিতে বাস্কেটবল খেলা নিয়ে দুই পক্ষের চেয়ার ছোড়াছুড়ি
  • আপডেট করা হয়েছে : ২৭-০৮-২০২৩
রাবিতে বাস্কেটবল খেলা নিয়ে দুই পক্ষের চেয়ার ছোড়াছুড়ি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ বাস্কেটবলের ফাইনাল খেলায় স্লেজিংকে কেন্দ্র করে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে।


গতকাল শনিবার (২৬ আগস্ট) সন্ধ্যা ৭টার দিকে কেন্দ্রীয় জিমনেসিয়ামে ফাইনাল খেলা চলাকালীন সময়ে ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, আন্তঃবিভাগ বাস্কেটবল প্রতিযোগিতায় ১৬টি দলের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান ও মার্কেটিং বিভাগ ফাইনাল খেলায় অংশ নেয়। শনিবার সন্ধ্যা ৬টার দিকে ফাইনাল খেলা শুরু হয়। খেলা অর্ধেক শেষ হলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ২১ পয়েন্ট অর্জন করে অন্যদিকে প্রতিপক্ষ দল মার্কেটিং বিভাগের পয়েন্ট ছিল ১৯। খেলার এক পর্যায়ে দুপক্ষের শিক্ষার্থীরা নিজেদের দলের হয়ে স্লেজিং করতে থাকেন। এক পর্যায়ে দুপক্ষের শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে চেয়ার ছোড়াছুড়ি করতে থাকে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে খেলাটি স্থগিত ঘোষণা করা হয়।


রাবিতে বাস্কেটবল খেলা নিয়ে দুই পক্ষের চেয়ার ছোড়াছুড়ি

খেলায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক ড. এম হুমায়ুন কবির। পরে বিশ্ববিদ্যালয় উপাচার্যের আশ্বাসে শিক্ষার্থীরা সেখান থেকে চলে যান।


এ বিষয়ে জানতে চাইলে শরীরচর্চা বিভাগের (ভারপ্রাপ্ত) পরিচালক মোহাম্মদ আলী জানান, অনাকাঙ্ক্ষিত কারণে আমাদের ফাইনাল খেলাটি স্থগিত করতে হলো। পরে খেলা হবে কিনা বিশ্ববিদ্যালয় প্রশাসন সিদ্ধান্ত নিবে।


রাবিতে বাস্কেটবল খেলা নিয়ে দুই পক্ষের চেয়ার ছোড়াছুড়ি

তিনি আরও বলেন, আমরা যদি এ অবস্থায় খেলা পরিচালনা করি তাহলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে। এ জন্য প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী খেলাটি সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।


শেয়ার করুন