২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:০০:১৯ অপরাহ্ন
একযুগের প্রতীক্ষার অবসান, চালু হলো রামসাগর এক্সপ্রেস
  • আপডেট করা হয়েছে : ৩০-০৮-২০২৩
একযুগের প্রতীক্ষার অবসান, চালু হলো রামসাগর এক্সপ্রেস

অবশেষে উত্তরাঞ্চলবাসীর দীর্ঘ প্রায় এক যুগ প্রতীক্ষার অবসান হয়েছে। গাইবান্ধার বোনারপাড়া-দিনাজপুর রুটে দীর্ঘ ১২ বছর বন্ধ থাকা ‘গরিবের অ্যাম্বুলেন্স’ খ্যাত রামসাগর এক্সপ্রেস ট্রেনটির পুনরায় চালু হয়েছে।


মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুর দেড়টার দিকে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়ায় ট্রেনযাত্রার উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।


তবে এবার বোনারপাড়া-দিনাজপুর নয়, মেইল ট্রেনটি বোনারপাড়া থেকে উত্তরের শেষ জেলা পঞ্চগড় পর্যন্ত চলবে। পরিবর্তন আনা হয়েছে সময়সূচিতেও।


বোনারপাড়া রেলস্টেশন সংশ্লিষ্টরা জানান, আগে রামসাগর এক্সপ্রেস বোনারপাড়া থেকে দিনাজপুর পর্যন্ত চললেও এবার ট্রেনটি চলবে বোনারপাড়া রেলস্টেশন থেকে পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশন পর্যন্ত। বোনারপাড়া রেলস্টেশন থেকে ভোর সাড়ে ৫টায় ছেড়ে গিয়ে ট্রেনটি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন পৌঁছাবে দুপুর ২টা ৫০ মিনিটে। ৯ ঘণ্টা ২০ মিনিটে ট্রেনটি ২৪টি রেলস্টেশন অতিক্রম করে পাড়ি দেবে ২৬৪ কিলোমিটার পথ। যার প্রত্যেকটি স্টেশনেই ওঠানামা করবেন যাত্রীরা। সর্বোচ্চ ৯০ টাকায় যাত্রীরা বোনারপাড়া থেকে পঞ্চগড় পর্যন্ত যেতে পারবেন। আর সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৫ টাকা। দশটি কোচের এই ট্রেনটি যাত্রী বহন করতে পারবে ৬৭৮ জন।


বোনারপাড়া রেলস্টেশনে গিয়ে দেখা যায়, নানা রঙের ফুল-বেলুনে সাজানো রামসাগর ট্রেন দাঁড়িয়ে আছে স্টেশনের এক নম্বর প্ল্যাটফর্মে। এসময় পুরো এলাকাজুড়ে মানুষজন উপস্থিত ছিলেন। ট্রেনের সঙ্গে দাঁড়িয়ে ছবি তুলছেন বিভিন্ন বয়স ও শ্রেণি-পেশার নারী-পুরুষ।


শেয়ার করুন