২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:৩১:০৬ পূর্বাহ্ন
ফখর জামানকে আর একাদশে দেখতে চান না রমিজ
  • আপডেট করা হয়েছে : ০৯-০৯-২০২৩
ফখর জামানকে আর একাদশে দেখতে চান না রমিজ

পাকিস্তান এশিয়া কাপে দুর্দান্ত পারফরম্যান্স করছে। দাপটের সঙ্গে জিতেছে নেপাল ও বাংলাদেশের বিপক্ষে দুটি ম্যাচ। তবে বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে ভারতের বিপক্ষে ম্যাচটি। ব্যাটে-বলে ভালো পারফর্ম করেছেন প্রায় সব ক্রিকেটার।


তবে ধারাবাহিক ব্যর্থতার বৃত্তে ঘুরছেন ফখর জামান। নেপালের বিপক্ষে ১৪ রান করার পর বাংলাদেশের বিপক্ষে জীবন পেয়ে করেছেন মাত্র ২০ রান। যদিও শেষ দশ ইনিংসে ফখরের সেঞ্চুরি আছে দুটি!


পাকিস্তানি সাবেক তারকা রমিজ রাজা আর ফখরকে সুযোগ দেওয়ার পক্ষে না। তুলে ধরেছেন ফখরের বিভিন্ন সমস্যা। ইনসুইং ও আউটসুইং-এ ফখরের দুর্বলতা স্পষ্ট। অফ স্টাম্পের বাইরের বলে ড্রাইভ করতে গিয়ে উইকেটের পেছনে বা প্লেড অন হয়েছেন বেশ কয়েকবার।


অবশ্য ফখরের পক্ষে সর্বশেষ ১০ ইনিংসে দুবার সেঞ্চুরি করেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ সিরিজের প্রথম দুই ওয়ানডে সেঞ্চুরির পর ধারাবাহিক ব্যর্থ পরের তিন ম্যাচ ও আফগানিস্তান সিরিজ এবং এশিয়া কাপে। সেঞ্চুরি বাদে তার সর্বোচ্চ রান মাত্র ৩৩।


নিজস্ব ইউটিউব চ্যানেলে রমিজ রাজা বলেন, ফখর জামানের ইনসুইং-এ সমস্যা আছে, আউটসুইং-এও সমস্যা আছে। ব্যাটের গ্রিপে সমস্যা আছে। বারবার সুযোগ পাচ্ছেন। এটা নিয়ে মানুষের মনে বাজে ধারণা আসবে যে সবাইকে সমানভাবে দেখা হচ্ছে না।


আমি জানি, ফখর বড় ম্যাচের খেলোয়াড়। কিন্তু আমার মনে হয় তাকে একের পর এক সুযোগ দেওয়া হচ্ছে। এটা ঠিক না, পাকিস্তানের জন্যও ঠিক না। পাকিস্তানের অনেক রিজার্ভ খেলোয়াড় আছে। আমি চাই আব্দুল্লাহ শফিক, মোহাম্মদ হারিস সুযোগ পাক।


রমিজ কথা বলেছেন বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ নিয়েও। পাকিস্তানি পেসারদের প্রশংসার পাশাপাশি সমালোচনা করেছেন ব্যাটারদের। তার কাছে মনে হয়েছে ব্যাটাররা উইকেট বাঁচিয়ে খেলতে চেয়েছেন।


রমিজ মনে করেন আরও আগে রান চেইজ করে ফেলতে পারত পাকিস্তান। একইসাথে কৃতিত্ব দিয়েছেন বাংলাদেশের পেস বোলিং আক্রমণকে।


এদিকে এশিয়া কাপের সুপার ফোরে আগামী ১০ সেপ্টেম্বর কলম্বোতে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। এর পর ১৪ সেপ্টেম্বর একই মাঠে স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে ম্যাচ বাবর আজমের দলের।


 


শেয়ার করুন