২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:৪০:৪৮ পূর্বাহ্ন
উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটি, দুদিন পর ভারত ছাড়লেন জাস্টিন ট্রুডো
  • আপডেট করা হয়েছে : ১২-০৯-২০২৩
উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটি, দুদিন পর ভারত ছাড়লেন জাস্টিন ট্রুডো

উড়োজাহাজে যান্ত্রিক ত্রুটির জন্য কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে নির্ধারিত সফরের চেয়ে ভারতে দুদিন বেশি থাকতে হয়েছে। ত্রুটি সারিয়ে আজ মঙ্গলবার তিনি দেশে ফিরেছেন বলে ভারতের মন্ত্রী রাজীভ চন্দ্রশেখর জানান।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, জি-২০ সম্মেলনে অংশ নেওয়ায় কানাডার প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে রাজীভ চন্দ্রশেখর বিমানবন্দরে উপস্থিত ছিলেন। তিনি ট্রুডোর নিরাপদ ভ্রমণ কামনা করেন। 

জি-২০ সম্মেলনে অংশ নিতে ভারতে এসেছিলেন ট্রুডো। তবে পৌঁছানোর পর তাঁর উড়োজাহাজে ত্রুটি দেখা দেয়। গত রোববার তাঁর কানাডায় ফিরে যাওয়ার কথা ছিল। 

কানাডার প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ভারতীয় বার্তা সংস্থা এএনআইকে জানান, বিমানের কারিগরি ত্রুটির সমাধান হয়েছে। বিমানটি উড্ডয়নের জন্য প্রস্তুত। 

বিবিসিকে পাঠানো এক বিবৃতিতে কানাডার প্রতিরক্ষা বিভাগ সোমবার নিশ্চিত করে যে, প্রধানমন্ত্রীর বিমান রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স (আরসিএএফ) সিসি-১৫০ পোলারিস, টেইল নম্বর ০১-এ রক্ষণাবেক্ষণজনিত সমস্যা দেখা দিয়েছিল। মেরামতের জন্য বিমানটির একটি অংশকে প্রতিস্থাপন করতে হতো। 

কানাডার প্রতিরক্ষা বিভাগ জানায়, জাস্টিন ট্রুডোকে নিয়ে যেতে একটি বিকল্প বিমান পাঠানো হয়েছিল ভারতে। কিন্তু মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়, বিকল্প বিমান ভারতে না পৌঁছে যুক্তরাজ্যে গিয়েছে। দিল্লিতে থাকা ট্রুডোর বিমান ঠিক হয়ে যাওয়ার কারণেই এমনটি ঘটেছে কি না তা জানা যায়নি। 

ট্রুডোর বিমানসংক্রান্ত ঝামেলায় পড়ার ঘটনা এটাই প্রথম নয়। ২০১৯ সালে ট্রুডোর নির্বাচনী প্রচারণার কাজে চার্টার করা একটি বিমানের পাখার সঙ্গে সাংবাদিকদের বহনকারী এক বিমানের সংঘর্ষ হয়। তবে এ সময় ট্রুডো বিমানে ছিলেন না।

শেয়ার করুন