২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:২০:১৫ অপরাহ্ন
তানোরে সরকারি রাস্তার গাছ নিধন
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৩
তানোরে সরকারি রাস্তার গাছ নিধন

রাজশাহীর তানোরে সরকারি রাস্তার পরিপক্ব কিছু আম গাছ কাঁটার অভিযোগ উঠেছে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে। দিনে দুপুরে সরকারি রাস্তার গাছ কাঁটার ঘটনায় এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে চাঞ্চল্য। এই গাছ কাটার মুল হোতা মাদ্রাসা শিক্ষক হাবিবুর রহমানের বিরুদ্ধে শাস্তির দাবিও তুলেছেন স্থানীয়রা। এমন চাঞ্চল্যকর জঘন্য ঘটনাটি ঘটেছে,  বুধবার সকালে উপজেলার কামারগাঁ ইউনিয়নের মালশিরা গ্রামে।

জানা গেছে, উপজেলার মালশিরা গ্রামের মালশিরা মাদ্রাসার শিক্ষক হাবিবুর রহমান পরিপক্ব তিন চারটি আম গাছ শ্রমিক দিয়ে কেটে রাস্তার পাশে ফেলে রাখেন। এতে করে ঘটনাস্থলে এরকম দিনে দুপুরে পরিপক্ব আম গাছ কাঁটার বিষয়ে স্থানীয়রা শিক্ষক হাবিবুর রহমানের কাছে গাছ কাঁটার অনুমতি আছে কিনা জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে না পারায় স্থানীয়রা ঘটনাস্থল থেকে উপজেলা বিএমডিএ অফিসের সহকারী প্রকৌশলী কামরুজ্জামান কে মুঠো ফোনে বিষয়টি অবহিত করেন। এতে বিএমডিএ সহকারী প্রকৌশলী কামরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করে গাছ গুলো হেফাজতে রাখেন। তবে অভিযুক্ত শিক্ষকের সাথে আঁতাত করে তাকে ছেড়ে দেন বিএমডিএ সহকারী প্রকৌশলী কামরুজ্জামান বলে অভিযোগ করেন স্থানীয়রা।

এবিষয়ে মালশিরা মাদ্রাসার শিক্ষক হাবিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন,স্থানীয় জনপ্রতিনিধিরা তাকে গাছ গুলো কেটে নেয়ার জন্য বলেছে। সেই জন্য আমি গাছ গুলো কেটেছি। তবে কোন জনপ্রতিনিধি তাকে গাছ কাঁটার নির্দেশ দিয়েছেন তাদের নাম প্রকাশ করেননি তিনি। কামারগাঁ ইউনিয়ন উত্তর আওয়ামী লীগের সভাপতি ও ইউপি পরিষদের প্যানেল চেয়ারম্যান আলাউদ্দিন প্রামানিক বলেন,গাছ গুলো এভাবে অনুমতি ছাড়া কাটা ঠিক হয়নি, বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।

বিষয়টি নিয়ে উপজেলা বিএমডিএ সহকারী প্রকৌশলী কামরুজ্জামানের ফোনে একাধিক বার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি। তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও বিল্লাল হোসেনের সরকারি ফোন নম্বর একাধিক বার ফোন দেয়া হলে তিনিও ফোন রিসিভ করেননি।

শেয়ার করুন