২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:৩৪:৩২ অপরাহ্ন
লাইভ চলাকালীন নারী সাংবাদিকের স্পর্শকাতর স্থানে হাত
  • আপডেট করা হয়েছে : ১৪-০৯-২০২৩
লাইভ চলাকালীন নারী সাংবাদিকের স্পর্শকাতর স্থানে হাত

 নিজের দায়িত্ব অনুযায়ী টিভি চ্যানেলে লাইভ করছিলেন স্পেনের এক নারী সাংবাদিক। আর ওই লাইভ চলার সময়ই যৌন হেনস্তার শিকার হয়েছেন তিনি। অজ্ঞাত এক ব্যক্তি হঠাৎ করে পেছন থেকে এসে তার স্পর্শকাতর স্থানে হাত দেন।


ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে, ইসা বালাদাও নামের ওই নারী সাংবাদিক গত মঙ্গলবার মাদ্রিদ শহরে একটি ডাকাতির ঘটনা নিয়ে রিপোর্টিং করছিলেন।


তখন হঠাৎ এক ব্যক্তি এসে তার পেছনে হাত দেন। ওই সময় ওই নারী সাংবাদিকের চোখে-মুখে অস্বস্তির ভাব ফুটে উঠে। এ ঘটনাটি ভাইরাল হওয়ার পর অভিযুক্ত ওই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।


হেনস্তার স্বীকার হওয়া সত্ত্বেও ওই সাংবাদিক তার কাজ চালিয়ে যাচ্ছিলেন। তবে তখন অনুষ্ঠানের সঞ্চালক নাচো আবাদ তাকে থামিয়ে দিয়ে বলেন, ‘ইসা, আপনাকে থামানোর জন্য দুঃখিত… কিন্তু সে কি আপনার পেছনে স্পর্শ করেছে?


সাংবাদিক ইসা তখন ‘হ্যাঁ’ বাচক উত্তর দেন। তখন সঞ্চালক আবাদ তাকে বলেন, ওই ‘ইডিয়টাকে’ ক্যামেরায় ধারণ করুন। তখনও ওই যৌন হেনস্তাকারী সাংবাদিক ইসার সঙ্গে দাঁড়িয়ে ছিলেন এবং হাসছিলেন।


ধারণা করা হচ্ছে ওই ব্যক্তি ইসাকে জিজ্ঞেস করেছিলেন তিনি কোন চ্যানেলের সাংবাদিক। কারণ ওই ব্যক্তিকে ইসা বলছিলেন, ‘আপনি যদি জানতে চান আমরা কোন চ্যানেলের, তাহলে আপনাকে কি আমার পেছনে স্পর্শ করতে হবে?


আমি লাইভ করছি আর আমার কাজ করছি। তবে ওই ব্যক্তি তাকে স্পর্শ করার বিষয়টি অস্বীকার করেন এবং ইসার মাথায় সুরসুরি দেওয়ার চেষ্টা করেন। পুলিশ পরবর্তীতে জানায়, লাইভ চলাকালীন নারী সাংবাদিককে যৌন হয়রানি করায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে।


এ বিষয়টি নিয়ে কথা বলেছেন স্পেনের শ্রমমন্ত্রী ইয়োলান্দা দিয়াজ। তিনি বলেছেন, ‘এ ঘটনার অবশ্যই শাস্তি হতে হবে।

শেয়ার করুন