০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৩৩:১৫ পূর্বাহ্ন
নাসিরকে কি বিপিএলের ড্রাফটে রাখবে বিসিবি
  • আপডেট করা হয়েছে : ২১-০৯-২০২৩
নাসিরকে কি বিপিএলের ড্রাফটে রাখবে বিসিবি

ক্রিকেট জুয়ায় নাম এসেছে নাসির হোসেনের। আরব আমিরাতে ২০২১ টি-টেন লিগের সময় দুর্নীতিতে জড়িয়ে পড়ার তথ্য আইসিসি প্রকাশ করার পর ঘরোয়া ক্রিকেটে নাসিরের খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। যদিও আগামী দুই সপ্তাহের মধ্য আইসিসির অভিযোগের জবাব দেওয়ার সুযোগ পাবেন জাতীয় দলে অনেক আগেই ব্রাত্য হয়ে পড়া এই অলরাউন্ডার।


২৪ সেপ্টেম্বর ২০২৪ বিপিএলের খেলোয়াড় ড্রাফট। বিসিবির একাধিক সূত্র জানিয়েছে, এই ড্রাফটে নাসিরকে রাখতে চায় না তারা। শুধু তাই নয়, আসন্ন ঘরোয়া মৌসুমে জাতীয় লিগ, বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) খেলা নিয়েও তৈরি হয়েছে ঘোর অনিশ্চয়তা। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা তাঁর ব্যাপারে ‘লাল পতাকা’ ওড়ানোয় বিসিবি মনে করে, রায় যা-ই আসুক, অভিযোগ যেহেতু এসেছে, নিশ্চয়ই নির্দিষ্ট সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতেই। না হলে আইসিসি এভাবে জুয়ায় জড়িয়ে পড়া ক্রিকেটারদের নাম প্রকাশ্যে আনে না। অভিযোগ প্রমাণিত না হলে আইসিসির বিরুদ্ধে অবশ্য বড় অঙ্কের ক্ষতিপূরণ মামলা করার সুযোগ আছে ভাবমূর্তির সংকটে পড়া ক্রিকেটারদের। এখন নাসিরের বিরুদ্ধে যে অভিযোগ, যদি সে দুর্নীতি করে, তাহলে এটা তাঁকে স্বীকার করতে হবে। না করে থাকলে, সেটাও প্রমাণ করতে হবে। দুটোর বিচারিক প্রক্রিয়াই বেশ সময়সাপেক্ষ। পূর্ণাঙ্গ রায় না আসা পর্যন্ত দুর্নীতিতে নাম আসা খেলোয়াড়কে খেলার মধ্যে কোনো ক্রিকেট বোর্ড সাধারণত রাখতে চায় না। সে হিসেবে নাসিরের এ বছর বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট খেলা কঠিনই হয়ে গেছে।


বিষয়টি নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী গতকাল আজকের পত্রিকাকে বললেন, ‘যেহেতু আইসিসি অভিযোগ তুলেছে তার বিরুদ্ধে, আমাদের সতর্কভাবে সিদ্ধান্ত নিতে হবে। ব্যাপারটি আমরা সূক্ষ্মভাবে তদারকি করব। আর এটা আসলে বোর্ডের সিদ্ধান্ত।’


শেয়ার করুন