২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৪৪:৪৭ অপরাহ্ন
গুরুদাসপুরে কৃষককে শিকলবন্দি করে রাখা সেই সুদ ব্যবসায়ী গ্রেপ্তার
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২৩
গুরুদাসপুরে কৃষককে শিকলবন্দি করে রাখা সেই সুদ ব্যবসায়ী গ্রেপ্তার

 নাটোরের গুরুদাসপুরে সুদের টাকা পরিশোধ করতে না পারায় আসাদ আলী (৫৫) নামের এক কৃষককে শিকলবন্দি করে রাখার অভিযোগে সুদ ব্যবসায়ী আব্দুল আজিজ হোসেন (৩৫)কে গ্রেপ্তার করেছে গুরুদাসপুর থানা পুলিশ।


রোববার (২৪ সেপ্টেম্বর) ভোরে গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের বাহাদুরপাড়া গ্রামে তার বাড়ি থেকে আজিজকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আব্দুল আজিজ হোসেন উপজেলার মশিন্দা ইউনিয়নের বাহাদুরপাড়া গ্রামের আব্দুল প্রামানিকের ছেলে।


গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোনোয়ারুজ্জামান জানান, সুদের টাকা শোধ করতে না পারায় তাড়াশ উপজেলার ঈশ্বরপুর এলাকার কৃষক আসাদ আলীকে শিকলবন্দি করে রাখার বিষয়টি জানার পর শনিবার রাতেই সুদ ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালায় পুলিশ।


তার আগেই পালিয়ে যায় সুদ ব্যবসায়ী আব্দুল আজিজ হোসেন। তাছাড়াও পুলিশের খবর পাওয়ার পর ভুক্তভোগী কৃষক আসাদকে ছেড়ে দেওয়া হয়।


পরে গুরুদাসপুর থানার একটি চৌকস দল রাতভর তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে তার নিজ বাড়ি থেকে রোববার ভোরে অভিযুক্ত আব্দুল আজিজকে গ্রেপ্তার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাকে আদালতে প্রেরণ করা হবে। এ ঘটনায় ভুক্তভোগীর স্ত্রী শাহানারা খাতুন (৪১) বাদী হয়ে গুরুদাসপুর থানায় একটি মামলা দায়ের প্রস্তুতি চলছে।


উল্লেখ্য তিন বছর আগে আব্দুল আজিজের কাছ থেকে ৮০ হাজার টাকা সুদে নিয়ে ছিলেন কৃষক আসাদ আলী। গত দুই বছরে ২০ হাজার টাকা সুদ এবং আসল ৩০ হাজার টাকা পরিশোধ করেন। বাকি ৫০ হাজার টাকা এ বছর দেওয়ার কথা থাকলেও হঠাৎ একটি দুর্ঘটনায় তিনি ক্ষতিগ্রস্থ হয়ে পড়েন।


একমাত্র তার উপার্জনে তার সংসার চলে। অভাবগ্রস্ত্র হয়ে যাওয়ায় আব্দুল আজিজের পাওনা বাঁকি টাকাগুলো দিতে বিলম্ব হয়। পরে শনিবার (২৩ সেপ্টেম্বর) সকালে আব্দুল আজিজ ও তার বাবা আফজাল হোসেন এবং সঙ্গে কয়েক জনকে নিয়ে কৃষক আসাদ আলীর বাড়িতে যায়।


এসময় কৃষক আসাদ আলীকে জোড়পূর্বক হাত-পা বেঁধে তারা তুলে নিয়ে আসে। এরপর আব্দুল আজিজের বাড়ির বারান্দায় মাজায় শিকল পড়িয়ে তালাবদ্ধ করে রাখে। টাকা না দিতে পারলে ছেড়ে দিবে না বলে জানায় তারা।


 

শেয়ার করুন