২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৪২:০৩ অপরাহ্ন
বঙ্গবন্ধু কন্যা বাঙালির বিশ্ব জয়ের সারথি: ফজিলাতুন নেসা ইন্দিরা
  • আপডেট করা হয়েছে : ০১-১০-২০২৩
বঙ্গবন্ধু কন্যা বাঙালির বিশ্ব জয়ের সারথি: ফজিলাতুন নেসা ইন্দিরা

কোমলমতি শিশুদের অংশগ্রহণে বাংলাদেশ শিশু একাডেমিতে উদযাপিত হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন।


শুক্রবার বিকেলে একাডেমির অডিটোরিয়ামে শিশুদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। এসময় তিনি প্রধানমন্ত্রী দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালির বিশ্ব জয়ের সারথি। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তেমনি আজ আমরা দেশের উন্নয়নের দিকে তাকিয়ে বলতে পারি, বঙ্গবন্ধু কন্যা  শেখ হাসিনার জন্ম না হলে উন্নয়নশীল দেশের গর্বিত নাগরিক হতে পারতাম না। 


এসময় প্রতিমন্ত্রী ইন্দিরা আরও বলেন, দেশে সংবিধান মেনেই নির্বাচন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের অধীনেই নির্বাচন হবে। আওয়ামী লীগ জনগণের শক্তিতে শক্তিমান, জনগণের বলে বলিয়ান। আগামী জাতীয় সংসদ নির্বাচনে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে জয়ী করতে হবে। তিনি বলেন, বিএনপির জনগণের উপর আস্থা নেই। তাদের আস্থা বিদেশীদের উপর। তত্ত্বাবধায়ক সরকার চাইলে বিএনপি পাকিস্তানে চলে যাক। প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা এদেশে গণতন্ত্র ও জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করেছেন। এজন্য বারবার তার উপর হামলা হয়েছে। গ্রেনেড হামলা করেছে। কারাবরণ করতে হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্ব এদেশের মানুষের উন্নয়ন হয়েছে।


মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাজমা মোবারেকের সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিবস ২০২৩ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তৃতা করেন শিশু একাডেমির চেয়ারম্যান লাকী  ইনাম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়ব, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন।

সভাপতির বক্তব্যে সচিব নাজমা মোবারেক বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের মাধ্যমে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। 


সময় ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগ’ শীর্ষক আলোচনা করেন অতিরিক্ত সচিব মুহাম্মদ ওয়াহিদুজ্জামান। আলোচনা পর্বশেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। 


শেয়ার করুন