২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:২২:০৫ অপরাহ্ন
রাসিকের প্রকৌশল বিভাগের উন্নয়ন কার্যক্রম বিষয়ে লিটনের মতবিনিময়
  • আপডেট করা হয়েছে : ০৫-১০-২০২৩
রাসিকের প্রকৌশল বিভাগের উন্নয়ন কার্যক্রম বিষয়ে লিটনের মতবিনিময়

রাজশাহী সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগের উন্নয়ন কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার নগরভবনের সিটি হল সভাকক্ষে বেলা ১২টা হতে দুপুর পৌনে ৩টা পর্যন্ত  আয়োজিত মতবিনিময় সভায়  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, দেশের মধ্যে পরিচ্ছন্ন, পরিবেশ বসবাসবান্ধব, স্বাস্থ্যকর শান্তিপূর্ণ নগরী রূপে ইতোমধ্যে রাজশাহীর সুনাম দেশের গন্ডি পেরিয়ে দেশের বাইরেও ছড়িয়ে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সম্প্রতি রাজশাহীর উন্নয়ন ও পরিচ্ছন্ন পরিবেশের ভূয়শী প্রশংসা করেছেন। আর এটি সম্ভব হয়েছে নগরবাসীসহ সংশ্লিষ্ট সকলের সম্মিলিত প্রচেষ্টায়।


তিনি আরো বলেন, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পটি বিগত পাঁচ বছরে  কোভিড পরিস্থিতি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, ডলারের মূল্যবৃদ্ধি ইত্যাদি বিভিন্ন বাধার কারণে কিছুটা বাধাগ্রস্থ হয় ফলে কাঙ্খিত উন্নয়নে বিলম্ব ঘটে। তবে রাস্তা প্রশস্তকরণ, ঈদগাহ, গোরস্থান উন্নয়ন, জলাশয় সংরক্ষণ, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, ফ্লাইওভার নির্মাণ, পদ্মাপাড়কে উন্নয়ন করে বিনোদন কেন্দ্রে পরিণত করা হচ্ছে।  রাজশাহী মহানগরীর আয়তন সম্প্রসারণ বিষয়টি অগ্রাধিকার প্রকল্পে রেখে আগামী ৫ বছরে রাজশাহীর ব্যাপক উন্নয়ন করা হবে। নগরীর উন্নয়নে আরও ৪ থেকে ৫ হাজার কোটি টাকার প্রকল্প দাখিল করা হবে। কর্মসংস্থান সৃষ্টিতে নানামূখী উদ্যোগ গ্রহণ করা হবে। রাসিকের আয় বৃদ্ধিমূলক প্রকল্প গ্রহণ করা হচ্ছে। বড়কুঠিকে সংস্কার করে রাজশাহীর আইকন হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেয়া হবে।


মেয়র আরো বলেন, কাজের গুণগত মানের বিষয়টি গুরুত্ব দিয়ে সকলকে আন্তরিকতা সাথে দায়িত্ব পালন করতে হবে। নিজের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। রাজশাহীকে স্মার্ট সিটি হিসেবে উপস্থাপন করতে নানা উদ্যোগ গ্রহণ করা হচ্ছে। রাজশাহী মহানগরীর উন্নয়নে বিভিন্ন উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় সভা আয়োজন করা হবে।


রাসিকের পূর্ত স্থায়ী কমিটির সভাপতি ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নিযাম উল আযীমের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য দেন রাসিকের প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, রাজশাহী মহানগর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের ইঞ্জিনিয়ারিং মোঃ আশরাফুল হক, প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট গোলাম মুর্শেদ, প্রকল্পের উপ-পরিচালক ও নির্বাহী প্রকৌশলী মাহমুদুর রহমান, নির্বাহী প্রকৌশলী সুব্রত কুমার সরকার, নির্বাহী প্রকৌশলী (উন্নয়ন) নিলুফার ইয়াসমিন, নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মোঃ আসাদুজ্জামান সুইট। মতবিনিময় সভায় উন্মুক্ত আলোচনায় প্রকৌশল বিভাগের প্রকৌশলীবৃন্দ সহ সংশ্লিষ্টরা চলমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রম বিষয়ে মতামত ব্যক্ত করেন।


শেয়ার করুন