২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:১৮:২৭ অপরাহ্ন
ব্যাটিং বিপর্যয়ে ১৯১ রানেই গুটিয়ে গেল পাকিস্তান
  • আপডেট করা হয়েছে : ১৪-১০-২০২৩
ব্যাটিং বিপর্যয়ে ১৯১ রানেই গুটিয়ে গেল পাকিস্তান

বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের জুটি ভালোই জমে গিয়েছিল। তাতে বড় সংগ্রহের স্বপ্ন দেখে পাকিস্তান।

কিন্তু বাবরকে ফিরিয়ে ভারতকে ব্রেক থ্রু এনে দেন মোহাম্মদ সিরাজ। এরপর মিডল অর্ডারে ধ্বংসযজ্ঞ চালান কুলদীপ যাদব ও জাসপ্রিত বুমরাহ। ব্যাটিং ব্যর্থতায় তাই হাইভোল্টেজ ম্যাচে রানেই গুটিয়ে যায় পাকিস্তান। বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে শতভাগ জয়ের রেকর্ড ধরে রাখার কাজটা অনেকটাই সহজ হয়ে গেল ভারতের!

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে আগে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। পাওয়ার প্লেতে শুরুটা ভালোর দিকেই যাচ্ছিল দুই ওপেনার আব্দুল্লাহ শফিক ও ইমাম-উল-হকের। কিন্তু অষ্টম ওভারে ৪১ রানের এই উদ্বোধনী জুটি ভাঙেন সিরাজ। ডানহাতি এই পেসার এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ২০ রান করা শফিককে।


আরেক ওপেনার ইমামও থিতু হয়ে বড় ইনিংস খেলতে পারেননি। ৩৬ রান করে হার্দিক পান্ডিয়ার বলে ক্যাচ দেন উইকেটরক্ষক লোকেশ রাহুলের হাতে। ধুঁকতে থাকা পাকিস্তানের হাল ধরেন বাবর-রিজওয়ান। ধীরে ধীরে এগিয়ে জুটি গড়ে তোলেন তারা। বিশেষ করে স্পিনারদের কোনো সুযোগই দিচ্ছিলেন না।


অফ ফর্মে থাকা বাবর পাঁচ ইনিংস পর দেখা পান ফিফটি। কিন্তু সেটা আর টেনে নিতে পারেননি। সিরাজের নিচু হয়ে আসা বলে বোল্ড হয়ে ৫৮ বলে ৫০ রানেই থামতে হয় তাকে। তাই জুটি থেমে যায় ৮৬ রানে। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রিজওয়ান অবশ্য ফিফটি পাননি। ব্যক্তিগত ৪৯ রানেই তাকে সাজঘরের পথ দেখান বুমরাহ। এর আগে সাউদ শাকিল (৬) ও ইফতিখার আহমেদকে (৪) শিকার করে জোড়া আঘাত হানেন কুলদীপ।


ব্যাটিং বিপর্যয়ে পড়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তান। অথচ ২ উইকেটে ১৫৫ রান তুলেছিল তারা। সেখান থেকে মাত্র ৩৬ রানেই হারিয়ে ফেলে বাকি ৮ উইকেট। ভারতের হয়ে দুটি করে উইকেট পান বুমরাহ, সিরাজ, পান্ডিয়া, কুলদীপ ও রবীন্দ্র জাদেজা।


শেয়ার করুন