২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:৪৫:২১ অপরাহ্ন
ভৈরবে ট্রেন দুর্ঘটনা: উদ্ধারকাজ সমাপ্ত, যাত্রী নিয়ে ফের ছুটল ‘এগারসিন্ধুর’
  • আপডেট করা হয়েছে : ২৪-১০-২০২৩
ভৈরবে ট্রেন দুর্ঘটনা: উদ্ধারকাজ সমাপ্ত, যাত্রী নিয়ে ফের ছুটল ‘এগারসিন্ধুর’

পুর আউটার স্টেশনের শোক ও বিষাদ মাড়িয়ে আবারও যাত্রী বোঝাই করে ভৈরব স্টেশন অতিক্রম করল দুর্ঘটনাকবলিত ট্রেন এগারসিন্ধুর। 


আজ মঙ্গলবার সকাল ৯টা ৪৫ মিনিটে ঢাকা থেকে ভৈরব স্টেশনে প্রবেশ করে এই ট্রেন। কিছু সময় স্টেশনে থেমে আবারও কিশোরগঞ্জের উদ্দেশে যাত্রা করে। 


ঘটনাস্থলে থাকা স্থানীয় উৎসুক জনতা এই এগারসিন্ধুরকে যেন আবার নতুন করে চিনল, দেখল ৷ দুর্ঘটনার পর প্রথম চলতে দেখা এই ট্রেনের ছবি তুলে রাখলেন কয়েকজন। 


এর আগে গতকাল সোমবার বিকেল ৩টা ২০ মিনিটে কিশোরগঞ্জ থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে ভৈরব ত্যাগ করার সময়ে এ দুর্ঘটনা ঘটে। এতে নিহত হন ১৮ জন, আহত হন শতাধিক যাত্রী। আহতদের ভৈরব উপজেলা স্বাস্থ্যসেবা কেন্দ্রসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 


এ ছাড়া গুরুত্ব আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল ও পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। এদিকে রাত সাড়ে ৩টার দিকে উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করে ফায়ার সার্ভিস। 


মঙ্গলবার সকালে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, দিনের আলো ফুটতেই আশপাশের বিভিন্ন এলাকা থেকে ট্রেনের ধ্বংসাবশেষ দেখতে ছুটে এসেছে অনেকেই। তারা খুঁটিয়ে খুঁটিয়ে দেখছে রেললাইনে পড়ে থাকা দুর্ঘটনার শিকার যাত্রীদের ছিন্নভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ, রক্তের ছাপ, পরিধেয় কাপড়সহ নানা কিছু। অনেকেই এসব চিত্র দেখে ভয়ার্ত কণ্ঠে আঁতকে উঠছে। কেউ বা তুলছেন ছবি। রেললাইনের সঙ্গে লেগে থাকা মানুষের অঙ্গপ্রত্যঙ্গের অংশ দেখে ভয় পাচ্ছে কেউ কেউ। সময়ের সঙ্গে বাড়ছে উৎসুক জনতার ভিড়। তবে এখানে নেই কোনো নিরাপত্তাকর্মী বা পুলিশের সদস্য। 


ঘটনাস্থলেই পাওয়া গেল এগারসিন্ধুর ট্রেনের এক যাত্রীকে। নাম মনোয়ার হোসেন, স্থানীয় আমলাপাড়া এলাকার বাসিন্দা। পেশায় হকার মনোয়ার কিশোরগঞ্জের বাজিতপুর স্টেশন থেকে এগারসিন্ধুর ট্রেনে ওঠেন। নিয়মিত এই ট্রেনে যাতায়াত করেন উল্লেখ করে তিনি বলেন, ‘আমি বাজারে ব্রাশ বিক্রি করি। নিয়মিত এগারসিন্ধুর ট্রেনে করে বাড়ি ফিরি। গতকালও ট্রেনটির মাঝামাঝি একটি বগিতে করে ভৈরবে এসেছি। স্টেশনে নেমে বাড়িতে গিয়ে হাতমুখ ধুয়ে খেতে বসেছি। এরই মধ্যে শুনি দুর্ঘটনা হয়েছে। এসে দেখি, আমি যে ট্রেনে ছিলাম সেই ট্রেনই দুর্ঘটনার শিকার।’ 


শেয়ার করুন