২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:১৬:৪৫ অপরাহ্ন
রাজশাহী মহাসড়কের সৌন্দর্যবর্ধন গাছ কাটার ঘটনায় গ্রেফতার ১
  • আপডেট করা হয়েছে : ২৬-১০-২০২৩
রাজশাহী মহাসড়কের সৌন্দর্যবর্ধন গাছ কাটার ঘটনায় গ্রেফতার ১

রাজশাহী মহাগরীর কাশিয়াডাঙ্গা থানার সায়েরগাছা হতে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত বিভাজকের সৌন্দর্যবর্ধন গাছ কাটার ঘটনায় ১ ব্যক্তিকে গ্রেফতার করেছে আরএমপি’র কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।


গ্রেফতারকৃত আসামি মো: নাইম ইসলাম (২৪)। সে রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার হলদার পাড়ার মো: নসিমুদ্দিনের ছেলে।


ঘটনা সূত্রে জানা যায়, গতকাল ২৫ অক্টোবর ২০২৩ খ্রিস্টাব্দ বেলা সোয়া ১২ টায় অজ্ঞাতনামা ১০-১২ জন রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা থানার সায়েরগাছা হতে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত বিভাজকের সৌন্দর্যবর্ধন গাছ কেটে ক্ষতি করে এবং কিছু গাছ চুরি করে। সংবাদ পেয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মকর্তা সেখানে উপস্থিত হয়ে তাদের গাছ কাটতে নিষেধ করে। তখন আসামিরা তাদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে। আসামিরা বিভিন্ন জাতের গাছ কেটে প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষতিসাধন করে। রাজশাহী সিটি কর্পোরেশনের পরিবেশ উন্নয়ন সহকারী সৈয়দ মাহমুদ-উল-ইসলামের উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে কাশিয়াডাঙ্গা থানায় একটি মামলা রুজু হয়।


মামলা রুজু পরবর্তীতে আরএমপি’র কাশিয়াডাঙ্গা ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার মো: আল মামুনের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ড. মো: রুহুল আমিন সরকারের দিকনির্দেশনায় সহকারী পুলিশ কমিশনার শ্যামলী রানী বর্মনের নেতৃত্বে কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান, এসআই মো: ইমরান হোসেন ও তাঁর টিম আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেন।


পরবর্তীতে কাশিয়াডাঙ্গা থানা পুলিশের ঐ টিম রাতেই গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কাশিয়াডাঙ্গা থানার সায়েরগাছা মোড় হতে আসামি মো: নাইম ইসলামকে গ্রেফতার করে।


জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি গাছ কাটার ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে এবং তার সাথে থাকা বেশ কয়েক জনের নাম ঠিকানা প্রকাশ করে। পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামিকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুন