২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:২৪:২০ পূর্বাহ্ন
পররাষ্ট্রসচিবের সঙ্গে পিটার হাসের দেড় ঘন্টার বৈঠক, যা জানাল দূতাবাস
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২৩
পররাষ্ট্রসচিবের সঙ্গে পিটার হাসের দেড় ঘন্টার বৈঠক, যা জানাল দূতাবাস

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। বৃহস্পতিবার সকালে ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় অনুষ্ঠিত পূর্বনির্ধারিত এ বৈঠকটি প্রায় দেড়ঘন্টা স্থায়ী হয়। বৈঠকে কী আলাপ হয়েছে, তা কোনো পক্ষ প্রকাশ করেনি। 


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ, অংশগ্রহণমূলক ও শান্তিপূর্ণ উপায়ে অনুষ্ঠানের ওপর টানা গুরুত্ব আরোপ করে চলেছে যুক্তরাষ্ট্র। গত ২৮ অক্টোবর ঢাকায় রাজনৈতিক সমাবেশকে কেন্দ্র করে সংঘটিত সহিংসতা ও প্রাণহানির পর মার্কিন নিষেধাজ্ঞা প্রয়োগের বিষয়টি জোরালোভাবে আলোচনা হচ্ছে ঢাকায় বিদেশি কূটনৈতিক মহলে। এমন প্রেক্ষাপটে মার্কিন রাষ্ট্রদূত এ বৈঠক করলেন। 


ভয়েস অব আমেরিকার মাধ্যমে দেওয়া এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু বলেছেন, ভিসা নিষেধাজ্ঞা আরোপের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র সহিংসতার ‘সব ঘটনা’ পর্যালোচনা করবে। 


পররাষ্ট্রসচিবের সঙ্গে রাষ্ট্রদূত হাসের বৈঠকের পর মার্কিন দূতাবাসের মুখপাত্র বলেছেন, ‘কূটনীতিকেরা সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, ব্যবসায়ী, গণমাধ্যমসহ অনেকের সঙ্গে বিভিন্ন বিষয়ে কথা বলে থাকেন। এ ধরনের আলাপ বাংলাদেশকে ভালোভাবে বুঝতে এবং দ্বিপক্ষীয় সম্পর্ক মজবুত করতে সহায়ক হয়।’


শেয়ার করুন