২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:১৯:২৪ অপরাহ্ন
তৃতীয়বার ভোট দিচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ভোটাররা
  • আপডেট করা হয়েছে : ০৫-১১-২০২৩
তৃতীয়বার ভোট দিচ্ছেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ভোটাররা

বহুল আলোচিত ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়েছে। জাতীয় সংসদ থেকে বিএনপিদলীয় এমপিদের পদত্যাগের কারণে ইতিপূর্বে চলতি বছরের ফেব্রুয়ারি মাসেও উপনির্বাচন হয়েছিল এ আসনে।


বর্তমানে আসনটি এমপির মৃত্যুর কারণে আবারও শূন্য হয়। ফলে এ আসনে তৃতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। 


সহকারী রিটার্নিং কর্মকর্তা আশুগঞ্জের ইউএনও শ্যামল চন্দ্র বসাক জানান, রোববার সকাল ৮টা থেকে শুরু হয়েছে। সরাইলের ৮৪টি আর আশুগঞ্জ উপজেলার ৪৮টি মোট ১৩২টি কেন্দ্রের ভোটগ্রহণ শেষ হবে বিকাল ৪টায়। 


উপনির্বাচনকে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও স্বচ্ছ করতে ব্যাপক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে। উপনির্বাচনে মোট ভোটার সংখ্যা চার লাখ ১০ হাজার ঊনআশি। তার মধ্যে সরাইল উপজেলায় মোট ভোটার ২,৬৬,৬১২ জন। আশুগঞ্জ উপজেলায় মোট ভোটার ১,৪৩,৪৬৭ জন। 


নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও জাকের পার্টিসহ মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজাহান আলম সাজু ও স্বতন্ত্র প্রার্থী মহাজোট মনোনীত এ আসনের সাবেক এমপি অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার মধ্যে মূল লড়াই হবে বলে বিশ্লেষকদের অভিমত।


নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক শাহগীর আলম বলেন, নির্বাচন শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। কোনো পক্ষকে অনিয়ম করতে দেওয়া হবে না।


শেয়ার করুন