২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৩:০৪:০৮ পূর্বাহ্ন
শেখ হাসিনা দরিদ্রবান্ধব প্রধানমন্ত্রী : খাদ্যমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০৭-১১-২০২৩
শেখ হাসিনা দরিদ্রবান্ধব প্রধানমন্ত্রী : খাদ্যমন্ত্রী

বর্তমান সরকার দারিদ্র্য দূরীকরণে সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার ওপর গুরুত্ব দিয়েছে। বর্তমান সরকারকে গরিবের সরকার এবং শেখ হাসিনাকে দরিদ্রবান্ধব প্রধানমন্ত্রী বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।


মঙ্গলবার খাদ্যমন্ত্রী তাঁর নির্বাচনি এলাকা নওগাঁর সাপাহারে খঞ্জনপুর বালিকা উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে বর্তমান সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত উপকারভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব উল্লেখ করেন।


খাদ্যমন্ত্রী বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন শেখ হাসিনা। গ্রামে কিংবা শহরে বিদ্যুৎ সংযোগ নাই এমন বাড়ি খুঁজে পাওয়া দুস্কর। দল, মত নির্বিশেষে সকল মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে সরকার। বিএনপি-জামাত করে বলে কাউকে বিদ্যুৎ এর সুবিধা থেকে বঞ্চিত করা হয়নি। সরকারের প্রচেষ্টা ছিল বলেই উন্নয়ন তৃণমূল পর্যায়ে পৌঁছেছে। উন্নয়নের ধারাবাহিকতা থাকলে দেশের উন্নয়ন টেকসই হবে। এ সময় তিনি আগামী নির্বাচনে শেখ হাসিনাকে ভোট দেওয়ার আহ্বান জানান।


তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতির মূল শক্তিই কৃষি। জাতীয় আয়ের সিংহভাগ আসে কৃষি থেকে। ফলে চাষাবাদ পদ্ধতিকে আরও আধুনিকায়ন এবং উৎপাদনশীল করার লক্ষ্যমাত্রা নিয়ে সরকার বিভিন্ন সময় নানা কর্মসূচি গ্রহণ করেছে। ভর্তুকি মূল্যে সার, ট্রাক্টর ও সেচসহ নানা প্রণোদনা দিয়ে আধুনিক চাষাবাদে উদ্বুদ্ধ করছে বলে উল্লেখ করেন খাদ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, ২০১৪ ও ২০১৮ সালে একটি মহল শত শত গাড়ি পুড়িয়েছে। দেশের সম্পদ নষ্ট করেছে। গাড়ির মালিকদের প্রধানমন্ত্রী ক্ষতিপূরণ দিয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে সরকার করোনাকাল অতিক্রম করেছে দক্ষতার সাথে। তারপর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণেও আমাদের উন্নয়ন বাধাগ্রস্ত হয়েছে।


খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন তা অন্য কোনো সরকার পূর্বে করতে পারেনি। বিএনপি দেশে কোনো উন্নয়ন করতে পারিনি বলেও উল্লেখ করেন খাদ্যমন্ত্রী। তিনি বলেন, তারা ভোটে আসবে না। তারা ভোট বানচাল করার চেষ্টা করলেও সফল হবে না। ভোট বানচালের চেষ্টা করলে প্রতিহত করা হবে বলে উল্লেখ করেন তিনি।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন সাপাহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শামসুল আলম শাহ চৌধুরী, সাধারণ সম্পাদক মাসুদ রেজা সারোয়ার এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: সাহজাহান হোসেন। এর আগে খাদ্যমন্ত্রী ভিওইল উচ্চবিদ্যালয় ও কলেজের নবনির্মিত ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনের উদ্বোধন করেন।


শেয়ার করুন