২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:১৯:৩৯ অপরাহ্ন
অবরোধে ফাঁকা গাবতলী, ছাড়ছে না দূরপাল্লার বাস
  • আপডেট করা হয়েছে : ০৮-১১-২০২৩
অবরোধে ফাঁকা গাবতলী, ছাড়ছে না দূরপাল্লার বাস

একদফা দাবি আদায়ে তৃতীয় দফায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপিসহ অন্যান্য দল। 


বুধবার (৮ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ অবরোধের প্রথম দিন সকালে ফাঁকা দেখা গেছে রাজধানীল গাবতলী বাস টার্মিনাল। সব সময় 'জেগে থাকা' গুরুত্বপূর্ণ এ টার্মিনালে সকালে লোকজনের তেমন একটা আনাগোনা নেই। 


গাবতলী টার্মিনাল ঘুরে দেখা যায়, ফাঁকা রয়েছে গাবতলী বাস টার্মিনাল। নেই লোকজনের চলাচল। ছেড়ে যাচ্ছে না দূরপাল্লার কোনো বাস, অধিকাংশ কাউন্টারও বন্ধ। যাত্রী যদিও দু-একজন আসছেন, কিন্তু বাস না ছাড়ায় তারাও পড়েছেন বিপাকে।


কাউন্টারের দায়িত্বে থাকা রফিক জানান, অবরোধ এলে যেমন যাত্রীর সংখ্যা কমে যায়, তেমনি ঝুঁকি বিবেচনায় মালিকরা গাড়ি ছাড়তে চায় না।


চুয়াডাঙ্গাগামী সিডি এক্সপ্লোর পরিবহণের কাউন্টার ম্যানেজার শফিকুল ইসলাম বলেন, অবরোধ এলে মালিকরা ভয়ে গাড়ি ছাড়তে চায় না। যাত্রীরাও বুঝে গেছে যে অবরোধে গাড়ি পাওয়া যাবে না। তাই আজ কোনো লোকজন নেই।


মাগুরাগামী জেআর পরিবহণের কাউন্টার ম্যানেজার শাহজাহান বলেন, অবরোধের কারণে যাত্রীও নেই, ফলে বাসও ছাড়া হয় না। 


টার্মিনাল ঘুরে এক যাত্রীর সঙ্গে কথা হলে তিনি বলেন, কাউন্টারে যোগাযোগ করলাম। তার বলল, দু-একজন যাত্রী নিয়ে বাস নাকি ছাড়বে না। এখন আমার যাওয়াটা জরুরি। দেখি কী করা যায়।


সরকারের পদত্যাগের একদফা দাবি আদায়ে বিএনপির তৃতীয় দফায় দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি চলছে। আজ ভোর ৬টায় শুরু হওয়া এ কর্মসূচি চলবে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত।


শেয়ার করুন