২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:০৬:২৪ পূর্বাহ্ন
বাংলাদেশের সংগ্রহ ২৯১, সৌম্যর ১৬৯
  • আপডেট করা হয়েছে : ২০-১২-২০২৩
বাংলাদেশের সংগ্রহ ২৯১, সৌম্যর ১৬৯

অফ ফর্মের কারণে সমালোচনায় থাকা সৌম্য সরকার এক ম্যাচেই দেখিয়ে দিলেন। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এই ব্যাটারের ১৬৯ রানের ওপর ভর করেন ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৯১ রান করেছে বাংলাদেশ।


নেলসনের সেক্সটন ওভালে মুখোমুখি হয় দুদল। বাংলাদেশ সময় ভোর ৪টায় ম্যাচটি শুরু হয়। যেখানে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ।


ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা অবশ্য ভালো হয়নি। দলীয় ১১ রানে অ্যাডাম মিলনের বলে ব্যক্তিগত ২ রানে আউট হন এনামুল হক। এরপর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস ৬ রানকরে দ্রুতই ফিরে যান। এ দুজনকেই পর পর দুই ওভারে তুলে নেন জ্যাকব ডাফি। আর দলীয় ৮০ রানে তাওহীদ হৃদয় ১২ রান করে রান আউট হলে চাপে পড়ে বাংলাদেশ।



তবে একপ্রান্ত আগলে রেখে ধীরে সুস্থে ব্যাটিং করেন সৌম্য সরকার। এই বাঁহাতি ৫৮ বলে ফিফটি ও ১১৬ বলে ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির দেখা পান। পঞ্চম উইকেট জুটিতে তিনি মুশফিকুর রহিমের সঙ্গে ১০৮ বলে ৯১ রানের পার্টনারশিপ গড়ে দলকেও উদ্ধার করেন। ডাফির তৃতীয় শিকার হওয়া মুশফিক ৫৭ বলে ৫টি চারে ৪৫ রানে মাঠ ছাড়েন।


এরপর অন্য ব্যাটাররা সেভাবে জ্বলে উঠতে না পারলেও সৌম্য টাইগারদের একাই পথ দেখান। সেঞ্চুরির পরই মূলত ব্যাটে ঝড় তোলেন। ইনিংসের শেষ ওভারে উইলিয়াম ও’রোরকের প্রথম বলে সৌম্য আউট হন। ১৫১ বলে ২২টি চার ও ২টি ছক্কায় ১৬৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। শেষ ওভারে আরও দুটি উইকেট হারায় বাংলাদেশ।


কিউই বোলারদের মধ্যে ৩টি করে উইকেট পান ডাফি ও রোরকে।

শেয়ার করুন