২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:৫৬:০৪ পূর্বাহ্ন
কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের গুলিতে নিহত ১
  • আপডেট করা হয়েছে : ২০-১১-২০২৩
কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের গুলিতে নিহত ১

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তের হামলায় সৈয়দ আমিন নামে এক রোহিঙ্গা নিহত হয়েছে। গতকাল রোববার রাত ৮টায় ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকে এই ঘটনা ঘটে। নিহত সৈয়দ আমিন ওই ক্যাম্পের বি-ব্লকের বাসিন্দা ছিলেন। পুলিশ নিহতের বিষয়টি নিশ্চিত করেছে। 


পুলিশের দাবি, রোহিঙ্গা সশস্ত্র গোষ্ঠী আরসা ও আরএসও—এর মধ্যে আধিপত্য বিস্তারের জেরে উভয় পক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এই ঘটনায় সৈয়দ আমিন নামে একজন সাধারণ রোহিঙ্গা নিহত হয়। তাঁর মরদেহ উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 


প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম হোসেন জানান, রোববার রাতে উখিয়ার ৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ও ডি ব্লকে আরসা ও আরএসও—এর সদস্যরা আগ্নেয়াস্ত্র নিয়ে অবস্থান নেয়। একপর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের মধ্যে থেমে থেমে গোলগুলি হয়। পরে ঘটনাস্থল থেকে সৈয়দ আমিন নামে এক রোহিঙ্গার গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। 


শামীম হোসেন আরও জানান, প্রাথমিকভাবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রোহিঙ্গাদের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের সময় এই খুনের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। তারপরও কারা, কী কারণে এ ঘটনা ঘটিয়েছে সেই ব্যাপারে খোঁজ খবর নেওয়া হচ্ছে।


শেয়ার করুন