০১ মে ২০২৪, বুধবার, ০৮:৩৭:৩৪ অপরাহ্ন
ঠাঁই হলো না রিমনের, নৌকায় উঠলেন নাদিরা
  • আপডেট করা হয়েছে : ২৭-১১-২০২৩
ঠাঁই হলো না রিমনের, নৌকায় উঠলেন নাদিরা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ (বেতাগী, বামনা, পাথরঘাটা) আসনে নৌকার মনোনয়ন যুদ্ধে বাদ পড়েছেন তিনবারের সংসদ সদস্য ও বরগুনা জেলা আওয়ামী লীগ নেতা শওকত হাচানুর রহমান রিমন। 


রোববার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি ২৯৮ আসনে দলীয় প্রার্থী ঘোষণা করেন। সেখানে স্থান মেলেনি সাংসদ রিমনের। 



ওই আসনে এবার নৌকার মাঝি হয়েছেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও বরগুনা-২ আসনের প্রয়াত সংসদ সদস্য গোলাম সবুর টুলুর সহধর্মিণী এবং কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য সুলতানা নাদিরা এমপি।


দলীয় সূত্র জানায়, বরগুনা ২ আসনের সংসদ সদস্য গোলাম সবুর টুলুর সড়ক দুর্ঘটনায় মৃত্যুর পর তার পরিবার থেকে কেউ উপনিবার্চনে অংশগ্রহণ না করায় ২০১৪ সালে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন এমপি রিমন। এর পর আর ফিরে তাকাতে হয়নি তাকে, আ.লীগের ব্যানারে পর পর আরও দুবারসহ মোট তিনবার ওই আসন থেকে নৌকা নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন রিমন।


পরে নিজস্ব আওয়ামী লীগ গঠন, জমিদখল, সরকারি কর্মকর্তা, সংখ্যালঘু ও দলীয় নেতাকর্মীদের মারধরসহ নানা বিতর্কিত কর্মে সমালোচিত হন এমপি রিমন। এ ছাড়া তার বাবা ছিলেন মুক্তিযুদ্ধ চলাকালীন তৎকালীন পটুয়াখালী মহকুমার পিচ—কমিটির সভাপতি। ফলে একজন রাজাকারপুত্রকে সংসদ সদস্য হিসেবে কখনই মানতে পারেননি স্থানীয় মুক্তিযোদ্ধারা।


ফলে দ্বাদশ সংসদ নির্বাচনে এমপি রিমনের বিরুদ্ধে নানা অভিযোগসহ বিতর্কিত ক্ষোভ নিয়ে নৌকার মনোনয়নের যুদ্ধে নামেন বরগুনা-২ আসনের ১৩ জন আওয়ামী লীগ নেতাকর্মী। তাদের মধ্যে আ.লীগের দলীয় মনোনয়ন পান সুলতানা নাদিরা এমপি।


উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ২০২৪ সালের ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। 


শেয়ার করুন