২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:০৮:৫৬ অপরাহ্ন
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ পরিদর্শন করলেন বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল
  • আপডেট করা হয়েছে : ১০-১২-২০২৩
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ পরিদর্শন করলেন বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ পরিদর্শন করেছে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের অ্যাক্রেডিটেশন ও এডুকেশন কমিটির একটি প্রতিনিধিদল।


রবিবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টায় ৪ সদস্য বিশিষ্ট দলটি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস-এ পরিদর্শন কার্যক্রম পরিচালনা করেন। এসময় বিভাগের উদ্যোগে প্রতিনিধিদলকে ফুল দিয়ে বরণ করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা।


পরিদর্শনকালে তাঁরা বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের নির্বাহী পরিচালক শামীম আহসান পারভেজ, ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) ও সহযোগী অধ্যাপক মোনালিসা মনোয়ার, কো-অর্ডিনেটর প্রফেসর ড. তারান্নুম নাজ ও ফার্মেসী বিভাগের শিক্ষকমন্ডলীর সঙ্গে মতবিনিময় করেন।


এরপর প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের আধুনিক সরঞ্জামসজ্জিত ল্যাব ও ক্লাসরুম ঘুরে দেখেন এবং গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন। পরিদর্শনকালে ফার্মেসী কাউন্সিলের প্রতিনিধিদল বিভিন্ন কোর্সের পাঠ্যক্রম, পূর্ণাঙ্গ শিক্ষা পদ্ধতি, প্রাতিষ্ঠানিক অবকাঠামো, শিক্ষকমন্ডলী, বই পুস্তকের তালিকাসহ বিভিন্ন দিক পর্যবেক্ষণ করেন।


প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রেজারার ও ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. মো. হাসান কাউসার, বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের সচিব মুহাম্মদ মাহবুবুল হক এবং ফার্মেসী কাউন্সিলের উপ-পরিচালক মো. আসিফ হাসান ।


উল্লেখ্য, ২০১৩ সাল থেকে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ সুনামের সাথে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। বিভাগটিতে বর্তমানে বছরে দুই সেমিস্টারে স্নাতকে ভর্তির সুযোগ রয়েছে।


শেয়ার করুন