২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:৩৫:১৫ অপরাহ্ন
নগরীতে বিএনপির মানববন্ধন থেকে ফেরার পথে ৫ নেতাকর্মী আটক
  • আপডেট করা হয়েছে : ১০-১২-২০২৩
নগরীতে বিএনপির মানববন্ধন থেকে ফেরার পথে ৫ নেতাকর্মী আটক

আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে ডাকা মানববন্ধনে অংশ নিয়ে ফেরার পথে মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক নাজমুল হক ডিকেনসহ পাঁচজনে আটক করা হয়েছে।


আজ রোববার দুপুরে নগরীর বাটার মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়। তবে পুলিশ বলছে তাদের বিরুদ্ধে পূর্বে নাশকতা মামলা ছিল সেই মামলায় তাদের আটক করা হয়েছে।


জানা যায়, আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আজ রোববার নগরীর বাটার মোড়ে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে মানববন্ধনের আয়োজন করে। এসময় নগরী ও জেলা থেকে নেতাকর্মীরা উপস্থিত হয়। কিন্তু তারা ফেরার পথে পুলিশ বাটার মোড় থেকে ৫ জনকে আটক করে। এরমধ্যে মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক নাজমুল হক ডিকেন রয়েছে।


তবে আটককৃত অন্যদের নাম জানায়নি পুলিশ। নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী জানান, পুর্বের মামলায় ওই ৫জনকে আটক করা হয়েছে। সোমবার তাদের জেল হাজতে পাঠানো হবে।


এদিকে মানববন্ধন থেকে ফেরার পথে বিএনপির নেতাকর্মীদের আটকের প্রতিবাদ জানিয়েছেন বিএনপির চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্ঠা, সাবেক মেয়র ও এমপি জননেতা মিজানুর রহমান মিনু। তিনি আটক বিএনপির নেতাকর্মীদের আটক করায় নিন্দা জ্ঞাপন করে তাদের নি:শ^র্ত মুক্তি দাবি করেছেন।


শেয়ার করুন