৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৭:৩২:৫০ অপরাহ্ন
রাজশাহী-৬ আসনে এমপি হতে চান কুলির সরদার রিপন
  • আপডেট করা হয়েছে : ১১-১২-২০২৩
রাজশাহী-৬ আসনে এমপি হতে চান কুলির সরদার রিপন

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে এমপি হতে চান কুলির সরদার রিপন আলী। এবারই প্রথম বারের মতো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি এমপি প্রার্থী হয়েছেন।

তিনি জাকের পার্টির রাজশাহী জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ও আড়ানী পৌর কুলি শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং কুলি শ্রমিকের সরদার। পাশাপাশি তিনি মাছ ব্যবসায়ী। তাঁর শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাশ। তিনি আড়ানী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের পিয়াদাপাড়া গ্রামের মহসিন আলীর ছেলে। হলফানামায় তাঁর বাৎসরিক আয় দেখানো হয়েছে ৩ লাখ ৬০ হাজার টাকা।


এ আসনে তিনি নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়নপত্র জমা দিয়ে যাছাই-বাছাইয়ে চুড়ান্ত হয়েছেন। তিনি প্রতীক বরাদ্দের জন্য অপেক্ষায় রয়েছেন। জাকের পার্টির দলীয় প্রতীক গোলাপ ফুল। এ বিষয়ে প্রার্থী হওয়ার ব্যাপারে জানতে চাইলে রিপন আলী বলেন, আমি কুলি শ্রমিক ইউনিয়নের সভাপতির পাশাপাশি জাকের পার্টির রাজনীতি করি। আমার এলাকায় জনপ্রিয়তা দেখে জাকের পার্টি থেকে এ আসনে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পেয়েছি। আমি দলীয়ভাবে গোলাপ ফুল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করছি। আমি নির্বাচিত হলে সমাজ সেবক হিসেবে প্রথমে তরুণদের কর্মসংস্থান নিয়ে কাজ করব। অতীতের চেয়ে এবার সংসদ নির্বাচন সুষ্ঠ ও সুন্দর হবে। আমি বিশ^াস করি ভোটাররা আমাকে মূল্যায়ন করে বিজয়ী করবেন। তবে এবারই আমার প্রথম নির্বাচন। দলীয় হিসেবে যথেষ্ঠ পরিচিতি ও গ্রহণ যোগ্যাতা রয়েছে। আচরণবিধি মেনে কাজ করছি। ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর পুরোদমে মাঠে নামব।


রিপন আলী ছাড়াও এ আসনের প্রার্থী হয়েছেন আওয়ামী লীগ থেকে ৩ বারের নির্বাচিত এমপি ও বর্তমান পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহরিয়ার আলম, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’র ও রাজশাহী জেলা কমিটির সভাপতি মহসিন আলী, জেলা জাতীয় পার্টির আহবায়ক শামসুদ্দিন রিন্ট, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ও উপজেলা কমিটির সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবদুস সামাদ, জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ-ইনু)’র কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামী, সাবেক সংসদ সদস্য, স্বতন্ত্র প্রার্থী চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রাহেনুল হক রায়হান।

উল্লেখ্য, বাঘা ও চারঘাট উপজেলা নিয়ে রাজশাহী-৬ নম্বর আসন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪ হাজার ২৯৮ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৫১ হাজার ৬৯৭ জন ও পুরুষ ভোটার ১ লাখ ৫২ হাজার ৬০১ জন।


শেয়ার করুন