২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:৪৪:০৯ পূর্বাহ্ন
ভোটের দিনও চলবে গণপরিবহন, বন্ধ থাকবে মোটরসাইকেল
  • আপডেট করা হয়েছে : ০২-০১-২০২৪
ভোটের দিনও চলবে গণপরিবহন, বন্ধ থাকবে মোটরসাইকেল

ভোটার উপস্থিতি নিশ্চিত করতে ৭ জানুয়ারি ভোটের দিনও গণপরিবহন ও ব্যক্তিগত গাড়ি চলাচল করবে। তবে মোটরসাইকেল, মাইক্রোবাস ও স্পিডবোট চলাচল বন্ধ থাকবে। শিগগির এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয় নির্দেশনা জারি করবে।


মঙ্গলবার (২ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান এসব তথ্য জানান।


বিশেষ অতিথির বক্তব্যে মোস্তাফিজুর রহমান বলেন, এবার যানবাহনের ওপর এমবার্গো (নিষেধাজ্ঞা) একটু শিথিল করা হয়েছে। বর্তমান প্রেক্ষাপটে একটা মানুষ ভোটকেন্দ্রে যেতে গেলে তার একটা যানবাহন লাগে। যেসব যানবাহন মানুষের দৈনন্দিন কাজে ব্যবহার হয়, সেগুলো অ্যালাও করা হয়েছে। এটার সার্কুলার হয়তো পেয়ে যাবেন এবং প্রাইভেটকার, সিএনজি অটোরিকশা অ্যালাউড।


মোস্তাফিজুর রহমান বলেন, মোটরসাইকেল, মাইক্রোবাস ও আদারস কিছু যানবাহনের ওপর নিষেধাজ্ঞা আছে। এই নিষেধাজ্ঞা ইসির মতামতের ভিত্তিতে সড়ক মহাসড়ক বিভাগ একটা সার্কুলার জারি করবে। নৌ পরিবহন মন্ত্রণালয় স্পিডবোট চলাচলে নিষেধাজ্ঞা দেবে।এছাড়া রেগুলার লাইনের বাস, পাবলিক সার্ভিস বাস- এগুলা চলবে।


তিনি বলেন, যাতায়াতকে যদি আমরা রেস্ট্রিকটেড করি তাহলে ভোটাররা তো কেন্দ্রেই যাবে না। ঢাকায় যদি বলেন ভোটের দিন প্রাইভেটকার বন্ধ, একটা মানুষ কি ভোট কেন্দ্রে যাবে? কেউ যাবে না।


নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উদ্দেশে তিনি বলেন, এই বিষয়গুলোতে আমরা পরিবর্তন এনেছি। আগের ধারাবাহিকতায় হঠাৎ করেই প্রাইভেটকার দেখে এটাকে…(বন্ধ) করবেন না।


নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। বিশেষ হিসেবে আরও উপস্থিত ছিলেন অর্থমন্ত্রণালয়ের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহমুদুল হাসান খান।


শেয়ার করুন