০১ মে ২০২৪, বুধবার, ০৫:৫৭:৩৩ পূর্বাহ্ন
মালয়েশিয়ায় ১৪১ অভিবাসী আটক
  • আপডেট করা হয়েছে : ১৪-০১-২০২৪
মালয়েশিয়ায় ১৪১ অভিবাসী আটক

মালয়েশিয়ায় অনিয়মিত অভিবাসীদের পাশাপাশি দেশটির বিভিন্ন বিনোদন কেন্দ্র ও নাইট ক্লাবে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ বিভিন্ন দেশের অন্তত ১৪১ জনকে আটক করেছে পুলিশ।


গত ১ মাস ধরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয় বলে জানিয়েছে অভিবাসন বিভাগ। 


স্থানীয় সময় শনিবার (১২ জানুয়ারি) গভীর রাতে মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোতে পরিচালিত বিশেষ অভিযানে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে ১০ জন স্থানীয় নাগরিকও রয়েছে।


অভিযানে দেশটির ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশাল অপারেশনস ডিভিশন, পুত্রজায়া ইমিগ্রেশন হেডকোয়ার্টার্স, স্পেশাল ট্যাকটিকাল টিম, জহুর ইমিগ্রেশন ডিপার্টমেন্ট, কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি, পেরাক ইমিগ্রেশন ডিপার্টমেন্ট এবং পার্লিস ইমিগ্রেশন ডিপার্টমেন্টের কর্মকর্তা ও বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা অংশ নেন।


আটকদের মধ্যে আটজন বাংলাদেশি ছাড়াও চীনের ৫২ জন, ভিয়েতনামের ৪১, থাইল্যান্ডের ৪১, ইন্দোনেশিয়ার তিন, লাওসের এক, মিয়ানমারের চার, পরিচয়পত্রহীন এক এবং স্থানীয় ১০ জন নাগরিক রয়েছে। আটক সবার বয়স ১৮ থেকে ৩৬ বছরের মধ্যে।

 

অভিবাসন বিভাগের এক বিবৃতিতে বলা হয়, বৈধ ভ্রমণ নথি না থাকা, মেয়াদোত্তীর্ণ সামাজিক ভিজিট পাশের অপব্যবহার, বিদেশি নারী গ্রাহকদের যৌন পরিষেবা সরবরাহসহ বিভিন্ন অপরাধে তাদের আটক করা হয়।

 

এছাড়া অভিযানে বেশ কিছু কনডম, পতিতাবৃত্তির বিভিন্ন নথিপত্র, ভবনের চাবি, যৌন সরঞ্জাম, বিভিন্ন দেশের পাসপোর্ট, নগদ ১৪ হাজার ১৫৫ রিঙ্গিত, ১২টি মোবাইল ফোন, টাইম রেকর্ডার কার্ড, তোয়ালে এবং সার্কিট ক্যামেরা সরঞ্জাম জব্দ করা হয়েছে।

 

ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রুলস ১৯৬৩ এর অধীনে পরবর্তী পদক্ষেপের জন্য মালয়েশিয়ার পেরাকের ইমিগ্রেশন ডিপার্টমেন্টে আটকদের রাখা হয়েছে।

 

এ ছাড়া অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ৫৬(১)(ঘ) ধারায় অপরাধের সন্দেহে মালয়েশিয়ার সাতজন পুরুষ ও তিনজন নারী নাগরিককে আটক করা হয়।


শেয়ার করুন